রাজ্য পর্যটন দপ্তরে ৬ অ্যাসিঃ ট্যুরিস্ট অফিসার

567
0
wbpsc exam postponed

ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডিপার্টমেন্টে ৬ জন অ্যাসিস্ট্যান্ট ট্যুরিস্ট অফিসার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ৭/২০১৯। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। আপাতত অস্থায়ীভাবে নিয়োগ করা হবে তবে পরবর্তীকালে স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

শূন্যপদ: ৬ (অসংরক্ষিত ২, ওবিসি এ ১, শারীরিক প্রতিবন্ধী ১, তপশিলি জাতি ৩)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

যোগ্যতা: ট্র্যাভেল/ ট্যুরিজম ম্যানেজমেন্ট/ ট্যুরিজম অ্যাডমিনিস্ট্রেশনে ব্যাচেলর ডিগ্রি অথবা যে-কোনো শাখায় ব্যাচেলর ডিগ্রি সঙ্গে ট্র্যাভেল/ ট্যুরিজম ম্যানেজমেন্ট/ ট্যুরিজম অ্যাডমিনিস্ট্রেশনে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা। সবক্ষেত্রেই বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: স্ক্রিনিং টেস্ট/ লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

ফি: ১৬০ টাকা, সঙ্গে সার্ভিস চার্জ। অনলাইন ও অফলাইন দুটি মাধ্যমেই ফি দেওয়া যাবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২ এপ্রিল ২০১৯ পর্যন্ত। ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় অফলাইনে ফি দেওয়া যাবে ৩ এপ্রিল পর্যন্ত, ব্যাঙ্কের সময়সীমার মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।