fbpx

ইন্ডিয়ান ইকোনমিক ও স্ট্যাটিস্টিক্যাল সার্ভিসে ৬৫

ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস/ ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস পরীক্ষা ২০১৯-এর মাধ্যমে ৬৫ জন অফিসার নিয়োগ করা হবে ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস ও ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিসে (ইউপিএসসির এগজামিনেশন নোটিস নম্বর: 06/2019-IES/ISS)।

শূন্যপদ: ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিসে শূন্যপদ ৩২। ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিসে ৩৩।

যোগ্যতা: ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস: ইকোনমিক্স/ অ্যাপ্লায়েড ইকোনমিক্স/ বিজনেস ইকোনমিক্স/ ইকোনোমেট্রিক্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস: ব্যাচেলর ডিগ্রি সঙ্গে স্ট্যাটিস্টিক্স/ ম্যাথমেটিক্যাল স্ট্যাটিস্টিক্স/ অ্যাপ্লায়েড স্ট্যাটিস্টিক্স একটি বিষয় হিসেবে থাকতে হবে অথবা স্ট্যাটিস্টিক্স/ ম্যাথমেটিক্যাল স্ট্যাটিস্টিক্স/ অ্যাপ্লায়েড স্ট্যাটিস্টিক্সে মাস্টার ডিগ্রি।

প্রার্থী বাছাই পদ্ধতি: পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষার সিলেবাস ও অন্যান্য বিষয় সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.upsc.gov.in ওয়েবসাইট থেকে।

ফি: ২০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.upsconline.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ এপ্রিল ২০১৯ সন্ধ্যা ৬টা পর্যন্ত। পরীক্ষার দিন সচিত্র পরিচয়পত্র (আধার কার্ড/ ভোটার কার্ড/ প্যান কার্ড/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ কেন্দ্র বা রাজ্য সরকারের ই্স্যু করা ফোটো আইডি কার্ড) নিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *