fbpx

নেভিতে ১৭২ চার্জম্যান

ভারতীয় নৌবাহিনী ১৭২ জন চার্জম্যান (মেকানিক, অ্যামিউনিশন অ্যান্ড এক্সপ্লোসিভ) নিয়োগ করা হবে ইন্ডিয়ান নেভি সিভিলিয়ান এন্ট্রান্স টেস্টের মাধ্যমে। আবেদন করতে পারেন নিচের যোগ্যতার তরুণ-তরুণীরা।

শূন্যপদ: চার্জম্যান (মেকানিক): ১০৩ (অসংরক্ষিত ৪১, তপশিলি জাতি ১৮, তপশিলি উপজাতি ৬, ওবিসি ২৮, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ১০)। এইসবের মধ্যে ৯টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। চার্জম্যান (অ্যামিউনিশন অ্যান্ড এক্সপ্লোসিভ): ৬৯ (অসংরক্ষিত ২৫, তপশিলি জাতি ১৩, তপশিলি উপজাতি ৭, ওবিসি ১৮, ইডব্লুএস ৬)। এইসবের মধ্যে ৫টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বেতনক্রম: লেভেল ৬ অনুযায়ী মূল বেতন ৩৫৪০০-১১২৪০০ টাকা।

বয়সসীমা: ২৮ এপ্রিল ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: চার্জম্যান (মেকানিক): ১) মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। ২) কোনো স্বীকৃত অর্গানাইজেশনে কোয়ালিটি কন্ট্রোল/ কোয়ালিটি অ্যাশিওরেন্স/ ডিজাইন ও প্রোডাকশন ক্ষেত্রে টেস্টিং বা প্রুফ/ ইঞ্জিনিয়ারিং যন্ত্রপাতি ব্যবহারের কাজে দু বছরের অভিজ্ঞতা।

চার্জম্যান (অ্যামিউনিশন অ্যান্ড এক্সপ্লোসিভ): কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা সঙ্গে কোয়ালিটি কন্ট্রোল/ কোয়ালিটি অ্যাশিওরেন্স/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে টেস্টিং বা প্রুফ/ প্রসেসিংয়ে দু বছরের অভিজ্ঞতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষার সিলেবাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

পরীক্ষার ফি: ২০৫ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শরীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না। ইন্টারনেট ব্যাঙ্কিং, ভিসা/ মাস্টার/ রুপে/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড/ ইউপিআইয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ এপ্রিল বেলা ১২টা থেকে ২৮ এপ্রিল ২০১৯ রাত ১১টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10702_4_1920b.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। আবেদন সংক্রান্ত কোনো সমস্যা হলে ইমেল করতে পারেন এই আইডিতে: INCETCM.NAVY@onlineregistrationform.org

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *