fbpx

পরমাণু গবেষণাকেন্দ্রে ১৩০ ট্রেড অ্যাপ্রেন্টিস


ইন্দিরা গান্ধী সেন্টার ফর অ্যাটোমিক রিসার্চ কালাপক্কমে (তামিলনাড়ু) ফিটার, টার্নার, মেশিনিস্ট, ইলেক্ট্রিশিয়ান, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক), ইলেক্ট্রনিক মেকানিক, ইনস্ট্রুমেন্ট মেকানিক, ড্রাফটসম্যান (মেকানিক্যাল, সিভিল), মেকানিক রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, কার্পেন্টার, মেকানিক্যাল মেশিন টুল মেন্টেন্যান্স, প্লাম্বার, মেসন/ সিভিল মিস্ত্রি, বুক বাইন্ডার, পিএএসএএ ট্রেডে ১৩০ জন ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০১৯।

শূন্যপদ: ফিটার: ৩০, টার্নার: ৫, মেশিনিস্ট: ৫, ইলেক্ট্রিশিয়ান: ২৫, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৭, ইলেক্ট্রনিক মেকানিক: ১০, ইনস্ট্রুমেন্ট মেকানিক: ১২, ড্রাফটসম্যান (মেকানিক্যাল): ৮, ড্রাফটসম্যান (সিভিল): ২, মেকানিক রিফ্রেজেরেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং: ৮, কার্পেন্টার: ৪, মেকানিক্যাল মেশিন টুল মেন্টেনেন্স: ২, প্লাম্বার: ২, মেসন/ সিভিল মিস্ত্রি: ২, বুক বাইন্ডার: ১, পিএএসএএ (প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট): ৭।

বয়সসীমা: বয়স হতে হবে ২৪-৪-১৯-এ ১৬-২২ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্তত দু বছর সময়সীমার আইটিআই সার্টিফিকেট। পিএএসএএ-র ক্ষেত্রে ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ বা সমতুল সঙ্গে কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্টে ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিংয়ের ইস্যু করা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।

প্রার্থী বাছাই পদ্ধতি: ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বাছাই প্রার্থীদের ট্রেনিং হবে Indira Gandhi Centre for Atomic Research, Kalpakkam 603102 ঠিকানায়।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: www.igcar.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৪ এপ্রিল ২০১৯ বিকাল ৫টা পর্যন্ত। অনলাইন আবেদনের আগে প্রার্থীকে www.apprenticeship.gov.in ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্রেন্টিস হিসাবে নাম নথিভুক্ত করতে হবে। ইন্টারভিউয়ের দিন সচিত্র পরিচয়পত্র (আধার কার্ড), অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট-আউট (সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি সেই আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে) এবং যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *