fbpx

এয়ার ইন্ডিয়াতে ৭০ ফ্লাইট ডিসপ্যাচার

তিনটি ক্যাটেগরিতে ৭০ জন ফ্লাইট ডিসপ্যাচার নিয়োগ করা হবে এয়ার ইন্ডিয়া লিমিটেডে। নির্দিষ্ট মেয়াদের চুক্তির ভিত্তিতে। ক্যাটেগরি ওয়ানে সিনিয়র ট্রেনি ডিসপ্যাচার, ক্যাটেগরি টুতে ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচার ও ক্যাটেগরি থ্রিতে জুনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচার।

শূন্যপদের বিন্যাস: ৭০ (অসংরক্ষিত ৩০, তপশিলি জাতি ১০, তপশিলি উপজাতি ৫, ওবিসি ১৮, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৭)।

বয়সসীমা (৩১ মার্চ ২০১৯ তারিখের হিসেবে): সিনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচার (ক্যাটেগরি ওয়ান) ও ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচারের (ক্যাটেগরি ২) ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৬৩ বছর। জুনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচারের (ক্যাটেগরি ৩) ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: বিজ্ঞান ও অঙ্ক নিয়ে উচ্চমাধ্যমিক/সমতুল পাশ, সেইসঙ্গে (১) সিনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচার (ক্যাটেগরি ওয়ান), ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচার (ক্যাটেগরি ২): জেট এয়ারক্র্যাফ্ট-এর জন্য ডিজিসিএ (ভারত)-এর কারেন্ট/ ল্যাপসড ফ্লাইট ডিসপ্যাচার অ্যাপ্রুভাল। (২) জুনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচার (ক্যাটেগরি ৩): কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফ্লাইট ডিসপ্যাচার কোর্স পাশ এবং ‘অন দ্য জব ট্রেনিং’ ও ডিজিসিএ-র অ্যাপ্রুভাল। যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩১ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

স্টাইপেন্ড: সিনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচারের প্রতি মাসে ৪০০০০ টাকা। ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচারের ২৫০০০ টাকা। জুনিয়র ট্রেনি ফ্লাইট ডিসপ্যাচারের ২০০০০ টাকা। ট্রেনিং শেষে ডিজিসিএ-র অ্যাপ্রুভাল পেলে প্রতি মাসে বেতন ৭০০০০ টাকা। জুনিয়র ট্রেনিদের সেই অ্যাপ্রুভাল পেতে হবে ৩ বারের চেষ্টার মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: ইন্টারভিউ ও মেডিকেল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও স্থান: দুটি দিন নির্ধারিত আছে। ৬ মে ২০১৯ তারিখে ইন্টারভিউ হবে O/o Executive Director (Operations), Air India Limited, Headquarters Near Jorbagh Metro Station, Safdarjung Airport New Delhi 110003 ঠিকানায়।

৯ মে ২০১৯ ইন্টারভিউ হবে O/o In-Charge Flight Dispatch Operations Department, Air India Limited Corporate Bidg 04, Old Airport, Santa Cruz-E, Mumbai 400029 ঠিকানায়। ইন্টারভিউয়ের জন্য নাম লেখানোর সময় সকাল ১০.৩০ থেকে ১২.৩০।

ফি: ১০০০ টাকা। ডিমান্ড ড্রাফট কাটতে হবে Air India Limited-এর অনুকূলে, প্রদেয় হবে দিল্লিতে। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ফি দিতে হবে না।

ইন্টারভিউয়ের দিন নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, ডিমান্ড ড্রাফট ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও একসেট স্ব-প্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। http://www.airindia.in/writereaddata/Portal/career/738_1_Revised-Application-Format-05042019.pdf লিঙ্ক থেকে আবেদনপত্রের বয়ান ডাউনলোড করা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত www.airindia.in ওয়েবসাইটে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *