fbpx

ভারত ইলেক্ট্রনিক্সে ১৫০ ট্রেড অ্যাপ্রেন্টিস

কেন্দ্রীয় সরকারের ভারত ইলেক্ট্রনিক্সে ফিটার, টার্নার, ইলেক্ট্রিশিয়ান, ইলেক্ট্রনিক মেকানিক, মেশিনিস্ট, ড্রাফটসম্যান (সিভিল, মেকানিক্যাল), রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, ইলেক্ট্রোপ্লেটার, ওয়েল্ডার, সিওপিএ ত্রেডে ১৫০ জন ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। No. 12930/64/HRD/GAD/01, Date: 10/04/2019.

শূন্যপদ: ফিটার: ১৭, টার্নার: ৪, ইলেক্ট্রিশিয়ান: ১৪, ইলেক্ট্রনিক মেকানিক: ১৯, মেশিনিস্ট: ৫, ড্রাফটসম্যান (সিভিল): ৪, ড্রাফটসম্যান (মেকানিক্যাল): ৯, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং: ৪, ইলেক্ট্রোপ্লেটার: ৩, ওয়েল্ডার: ২, সিওপিএ: ৬৯।

স্টাইপেন্ড ও ট্রেনিংয়ের সময়সীমা: ওয়েল্ডার ও সিওপিএ ট্রেডের ক্ষেত্রে প্রতি মাসে ৬৭৫৪ টাকা ও অন্যান্য শাখাগুলির ক্ষেত্রে প্রতি মাসে ৭৫৯১ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। সবক্ষেত্রেই ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর।

বয়সসীমা: ৩০ এপ্রিল ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ৫০ শতাংশ) এনসিভিটির অধীন আইটিআই পাশ।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের লেখা পরীক্ষার মাধ্যমে বাছাই করা হবে।

আবেদন:http://apprenticeship.gov.in/Pages/Apprenticeship/ApprenticeRegistration.aspx লিঙ্কে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার আগে শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রাদি (মাপ ১ এমবির কম), আধার কার্ড (১ এমবির কম) পিডিএফ ফরম্যাটে স্ক্যান করে রাখতে হবে। পাসপোর্ট মাপের ছবি ২০ কেবির মধ্যে (৪.৫×৩.৫ সেমি) জেপেগ ফরম্যাটে স্ক্যান করে রাখতে হবে। রেজিস্ট্রেশনের সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। রেজিস্ট্রেশনের সময় ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। সরকারি পোর্টালে আবেদন করা যাবে ২২ এপ্রিল ২০১৯ পর্যন্ত। রেজিস্ট্রেশন হয়ে গেলে অ্যাপ্রেন্টিসশিপ রেজিস্ট্রেশন নম্বর পাওয়া যাবে। এরপর পোর্টালের হোম পেজ থেকে `Establishment’

লিঙ্কে গিয়ে `Establishment name’-এর জায়গায় ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড লিখতে হবে। পরবর্তী ধাপগুলি পূরণ করে সাবমিট করে রেজিস্ট্রেশন পূরণ করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে www.apprenticeship.gov.in ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *