fbpx

নেভিতে মিউজিশিয়ান পদে

ভারতীয় নৌবাহিনী ০২/২০১৯ ব্যাচে সেইলর্স পর্যায়ে কিছু গাইয়ে-বাজিয়ে নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার অবিবাহিত তরুণরা আবেদন করতে পারবেন।

যোগ্যতা: ম্যাট্রিকুলেশন/সমতুল পাশ, সঙ্গে গানের গলা বা মিউজিকের ওরাল অ্যাপ্টিটিউড, গান গাওয়া, টেম্পো ও পিচ সম্পর্কে জ্ঞান থাকতে হবে। ভারতীয় বা বিদেশি বাদ্যযন্ত্রের টিউনিং সহ ব্যবহারিক দক্ষতা থাকতে হবে। যাঁরা উইন্ড ইন্সট্রুমেন্ট ব্যবহার করে হিন্দুস্তানি বা ধ্রুপদী সঙ্গীত বাজান তাঁদের সেই সাঙ্গীতিক অভিজ্ঞতার সার্টিফিকেট দেখাতে হবে।

বয়সসীমা: জন্ম ১ অক্টোবর ১৯৯৪ থেকে ৩০ সেপ্টেম্বর ২০০২-এর মধ্যে।

পারিশ্রমিক: ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১৪৬০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে মূল বেতনক্রম ২১৭০০-৬৯১০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ফিজিক্যাল ফিটনেস টেস্ট ও মেডিকেল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ফিজিক্যাল ফিটনেস টেস্টে ৭ মিনিটে ১.৬ কিমি দৌড়োতে হবে, ২০ বার উঠবোস এবং ১০ বার পুশ আপ।

শারীরিক মাপজোক: উচ্চতা ১৫৭ সেন্টিমিটার। বুকের ছাতি ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলাতে হবে। শারীরিক ও মানসিক দিক থেকে সুস্থ হতে হবে। পরীক্ষার সময় দাঁত ও কান পরিষ্কার করে যেতে হবে। শরীরে স্থায়ী ট্যাটুর ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আছে, তার বিস্তারিত ওয়েবসাইটে জানা যাবে। পরীক্ষাকেন্দ্র হবে মুম্বই, কোচি ও বিশাখাপত্তনমে।

দৃষ্টিশক্তি: চশমা ছাড়া ভালো চোখে ৬/৬০ ও খারাপ চোখে ৬/৬০। চশমা সহ ভালো চোখে ৬/৯ ও খারাপ চোখে ৬/২৪।

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৬ মে থেকে ১৯ মে ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য ৬ মে থেকে জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *