fbpx

সার-রসায়নে ১৬৮ ম্যানেজার, অফিসার, ডেপুটি ম্যানেজার

কেন্দ্রীয় সরকারের দ্য ফার্টিলাইজার্স অ্যান্ড কেমিক্যালস ট্রাভানকোর লিমিটেড (ফ্যাক্টে) সারা ভারতের বিভিন্ন অফিসে ১৬৮ জন অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি, মেডিকেল অফিসার, ডেপুটি ম্যানেজার, ম্যানেজমেন্ট ট্রেনি ও টেকনিশিয়ান নিয়োগ করবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। রিক্রুটমেন্ট নোটিফিকেশন নম্বর: ৭/২০১৯। প্রার্থী যে-কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পোস্ট কোড ০১: অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (সিভিল): ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০২: সিনিয়র ম্যানেজার (মেকানিক্যাল) পাইপিং: ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৩: সিনিয়র ম্যানেজার (মেকানিক্যাল) পিসিই: ২ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৪: সিনিয়র ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল): ২ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৫: সিনিয়র ম্যানেজার (হিউম্যান রিসোর্স): ২ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৬: সিনিয়র ম্যানেজার (মেটারিয়ালস): ২ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৭: সিনিয়র ম্যানেজার (লিগ্যাল): ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৮: অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি: ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৯: মেডিকেল অফিসার: ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ১০: ডেপুটি ম্যানেজার (ফিনান্স): ৪ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, ইডব্লুএস অর্থা আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ১)। পোস্ট কোড ১১: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ফিনান্স): ৮ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, ওবিসি ২)। পোস্ট কোড ১২: অফিসার (অ্যাডমিনিস্ট্রেশন): ৪ (অসংরক্ষিত ৩, ওবিসি ১)। পোস্ট কোড ১৩: অফিসার (সেলস): ৮ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১, ওবিসি ২, ইডব্লুএস ১)। পোস্ট কোড ১৪: অফিসার (হিন্দি): ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ১৫: ম্যানেজমেন্ট ট্রেনি (কেমিক্যাল): ৭ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ২, ওবিসি ১)। পোস্ট কোড ১৬: ম্যানেজমেন্ট ট্রেনি (মেকানিক্যাল): ১৩ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ২, ইডব্লুএস ১)। পোস্ট কোড ১৭: ম্যানেজমেন্ট ট্রেনি (ইলেক্ট্রিক্যাল): ৩ (তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। পোস্ট কোড ১৮: ম্যানেজমেন্ট ট্রেনি (ইনস্ট্রুমেন্টেশন): ৫ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১)। পোস্ট কোড ১৯: ম্যানেজমেন্ট ট্রেনি (সিভিল): ৪ (অসংরক্ষিত ৩, তপশিলি উপজাতি ১)। পোস্ট কোড ২০: ম্যানেজমেন্ট ট্রেনি (কম্পিউটার সায়েন্স): ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। পোস্ট কোড ২১: ম্যানেজমেন্ট ট্রেনি (ফায়ার অ্যান্ড সেফটি): ৩ (অসংরক্ষিত ১, ওবিসি ১, ইডব্লুএস ১)। পোস্ট কোড ২২: ম্যানেজমেন্ট ট্রেনি (মার্কেটিং): ৩ (তপশিলি জাতি ২, ইডব্লুএস ১)। পোস্ট কোড ২৩: ম্যানেজমেন্ট ট্রেনি (হিউম্যান রিসোর্স): ৩ (অসংরক্ষিত)। পোস্ট কোড ২৪: ম্যানেজমেন্ট ট্রেনি (মেটারিয়ালস): ৮ (অসংরক্ষিত ৬, ওবিসি ২)। পোস্ট কোড ২৫: টেকনিশিয়ান (প্রসেস): ২৭ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৯, ইডব্লুএস ৩)। পোস্ট কোড ২৬: টেকনিশিয়ান (মেকানিক্যাল): ১৬ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৩, ওবিসি ৪, ইডব্লুএস ২)। পোস্ট কোড ২৭: টেকনিশিয়ান (ইলেক্ট্রিক্যাল): ১৯ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৩, ওবিসি ৪, ইডব্লুএস ২)। পোস্ট কোড ২৮: টেকনিশিয়ান (ইনস্ট্রুমেন্টেশন): ১৩ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪, ইডব্লুএস ১)। পোস্ট কোড ২৯: ৪ (অসংরক্ষিত ৩, ওবিসি ১)।

এছাড়াও কেরালা, কর্নাটক, তেলেঙ্গানা, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশেও কিছু পদে নিয়োগ করা হবে, বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

বেতনক্রম: মূল বেতন পোস্ট কোড ০১: ৩২৯০০-৫৮০০০ টাকা, পোস্ট কোড ০২ থেকে ০৮ পর্যন্ত ২৯১০০-৫৪৫০০ টাকা, পোস্ট কোড ০৯ ও ১১-এর ক্ষেত্রে ২০৬০০-৪৬৫০০ টাকা, পোস্ট কোড ১০-এর ২৪৯০০-৫০৫০০ টাকা, পোস্ট কোড ১২ থেকে ১৪-এর ক্ষেত্রে ১২৬০০-৩২৫০০ টাকা এবং পোস্ট কোড ২৫-২৯ পর্যন্ত ৯২৫০-৩২০০০ টাকা। এই পদগুলির সঙ্গে অন্যান্য ভাতাও আছে। পোস্ট কোড ১৫ থেকে ২৪ পর্যন্ত ট্রেনিং চলাকালীন প্রথম বছরে প্রতি মাসে ৩০০০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ৩৫০০০ টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে।

বয়সসীমা: পোস্ট কোড ০১: বয়সের ঊর্ধ্বসীমা ৪৮ বছর (জন্ম ১ এপ্রিল ১৯৭১ বা তার পরে)। পোস্ট কোড ০২ থেকে ০৮: বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর (জন্ম ১ এপ্রিল ১৯৭৪ বা তার আগে)। পোস্ট কোড ০৯, ১১, ১২, ১৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯: বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর (জন্ম ১ এপ্রিল ১৯৮৪ বা তার পরে)। পোস্ট কোড ১০: বয়সের ঊর্ধ্বসীমা ৩৮ বছর (জন্ম ১ এপ্রিল ১৯৮১ বা তার পরে)। পোস্ট কোড ১৩, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২৩, ২৪: বয়সের ঊর্ধ্বসীমা ২৬ বছর (জন্ম ১ এপ্রিল ১৯৯৩ সাল বা তার পরে)। পোস্ট কোড ২২: বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর (জন্ম ১ এপ্রিল ১৯৯১ সাল বা তার পরে)। সবক্ষেত্রেই ১ এপ্রিল ২০১৯ তারিখের মধ্যে বয়স সম্পূর্ণ হতে হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: সংশ্লিষ্ট ডিসিপ্লিনে পাঁচ বছরের বিই-বিটেক+এমই/ এমটেক ইন্টিগ্রেটেড ডুয়াল ডিগ্রি ইঞ্জিনিয়ারিংয়ে। যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

প্রার্থী বাছাই পদ্ধতি: পোস্ট কোড ১ থেকে ৯-এর ক্ষেত্রে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে, ইন্টারভিউ হবে কোচিতে। অন্যান্য পদগুলির ক্ষেত্রে অনলাইন টেস্ট এবং স্কিল টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষা হবে হায়দরাবাদ, চেন্নাই ও কোচিতে।

পোস্ট কোড ১০ থেকে ২৪-এর ক্ষেত্রে অনলাইন পরীক্ষা দুটি পর্যায়ে হবে। পার্ট ওয়ানে ম্যানেজমেন্ট অ্যাপ্টিটিউড, জেনরেল ইংলিশ ও জেনারেল নলেজ। পার্ট টু-তে টেকনিক্যাল অ্যাপ্টিটিউড/ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের বিষয়ের জ্ঞান। দুক্ষেত্রেই অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন থাকবে। নেগেটিভ মার্কিং থাকবে।

পোস্ট কাড ২৫ থেকে ২৯-এর ক্ষেত্রেও অনলাইন পরীক্ষা দুটি পর্যায়ে হবে। পার্ট ওয়ানে অ্যাপ্টিটিউড অ্যান্ড রিজনিং এবং পার্ট টু-তে বিষয়ের জ্ঞান। বাছাই প্রার্থীদের কাজে যোগ দেওয়ার আগে মেডিকেল ফিটনেস সার্টিফিকেট দেখাতে হবে।

আবেদনের ফি: পোস্ট কোড ১ থেকে ২৪-এর ক্ষেত্রে ১০০০ টাকা এবং বাকি পদগুলির ক্ষেত্রে ৫০০ টাকা। সবক্ষেত্রেই বাড়তি ব্যাঙ্ক চার্জ যোগ হবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.fact.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৬ মে থেকে ২০ মে ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *