fbpx

রাজ্য প্রাণিসম্পদে ৪ ডেপুটি ডিরেক্টর ও তথ্য-সংস্কৃতিতে ৬ অফিসার

রাজ্যের বিভিন্ন দপ্তরে ১০ জন ডেপুটি ডিরেক্টর ও অফিসার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ৯/২০১৯। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। দুটি পদের ক্ষেত্রেই বাংলা লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)।

পদের নাম, শূন্যপদ, যোগ্যতা, বয়স ও বেতনক্রম: ১) পশ্চিমবঙ্গ সরকারের অ্যানিমাল রিসোর্সেস ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট-এর অধীনে অ্যানিমাল রিসোর্সেস ডেভেলপমেন্ট-এর ডেপুটি ডিরেক্টর ও অ্যানিমাল রিসোর্সেস ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট-এর ডেপুটি ডিরেক্টর অ্যান্ড পরিষদ অফিসার ইন ওয়েস্ট বেঙ্গল হায়ার অ্যানিমাল হাজব্যান্ড্রি অ্যান্ড ভেটেরিনারি সার্ভিস। শূন্যপদ ৪ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, ওবিসি বি ১)। যোগ্যতা: ১) অ্যানিমাল হাজব্যান্ড্রিতে মাস্টার ডিগ্রি বা ভেটেরিনারি সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি এবং ইন্ডিয়ান ভেটেরিনারি কাউন্সিল অ্যাক্টের অধীন ওয়েস্ট বেঙ্গল ভেটেরিনারি কাউন্সিল কনস্টিটিউটে নাম নথিভুক্ত থাকতে হবে। ২) ল্যাবরেটরিতে ফিল্ড/ ফার্ম/ ডিজিজ সব মিলিয়ে অন্তত আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ৩) ইংরেজি এবং বাংলা/ নেপালি ভাষায় কথা বলতে ও লিখতে জানতে হবে। বাঞ্ছনীয়: অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস ম্যানেজমেন্টে ডিগ্রি বা ডিপ্লোমা। বয়স: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স ৫০ বছরের বেশি নয়। এ রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। বেতন: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, গ্রেড পে ৬৬০০ টাকা।

২) অফিসার ক্যাটেগরি ‘এ’ (পশ্চিমবঙ্গ সরকারের ইনফরমেশন অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের অধীন ওয়েস্ট বেঙ্গল ইনফরমেশন অ্যান্ড কালচারাল সার্ভিসে)। শূন্যপদ ৬ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)। যোগ্যতা: যে-কোনো বিষয়ে অনার্স ডিগ্রি। বয়স: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে ২১-৩৬ বছরের মধ্যে। এ রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতন: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, গ্রেড পে ৫৪০০ টাকা।

আবেদনের ফি: ২১০ টাকা। অনলাইন ও অফলাইন দুটি মাধ্যমেই ফি দেওয়া যাবে। এ রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে, ২৭ মে ২০১৯ তারিখ পর্যন্ত। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। প্রার্থী বাছাই পদ্ধতি ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *