আর্মিতে ৬৫ দাঁতের ডাক্তার

1095
0

শর্ট সার্ভিস কমিশনে আর্মি ডেন্টাল কোর- ৬৫ জন চিকিৎসক নিয়োগ করা হবে। বেতনক্রম: শুরুতেই র‌্যাঙ্ক অনুযায়ী পে স্কেল ৩ অনুযায়ী ক্যাপ্টেন র‌্যাঙ্কে বেতনক্রম ১৫,৬০০-৩৯,১০০ টাকা। সঙ্গে ৬,১০০ টাকার গ্রেড পে, ৬,০০০ টাকার এমএসপি ও অন্যান্য ভাতা ও সুযোগ সুবিধা। র‍্যাঙ্ক অনুযায়ী বেতন ও গ্রেড পে বাড়বে। সঙ্গে অন্যান্য ভাতা ও সুযোগ সুবিধা।

শিক্ষাগত যোগ্যতা: গত ১৪ ডিসেম্বর আয়োজিত নিট (এমডিএস) ২০১৯ দিয়ে থাকতে হবে এবং আবেদনের সঙ্গে তার স্কোরকার্ড/মার্কশিট দাখিল করতে হবে। প্রার্থীকে ডিসিআই স্বীকৃত ডেন্টাল কলেজ বা বিশ্ববিদালয় থেকে অন্তত ৫৫ শতাংশ নম্বর সহ বিডিএস/এমডিএস (বিডিএসের শেষ বছরে ওই নম্বর সহ) পাশ হতে  হবে। ৩১-৩-২০১৯-এর মধ্যে অন্তত এক বছরের ইন্টার্নশিপ শেষ করে থাকতে হবে। অন্তত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখ পর্যন্ত বৈধ ডেন্টাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবে ভারতীয় বা রাজ্য কাউন্সিলে।

বয়সসীমা: ১ ডিসেম্বর, ২০১৯ তারিখের হিসাবে বয়স হতে হবে ৪৫ বছরের কম।

প্রার্থী বাছাই: নম্বরের ভিত্তিতে প্রাথমিক বাছাই হবে। যোগ্য বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে। ইন্টারভিউয়ে সফল হলে মেডিক্যাল টেস্ট।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে ১০ জুনের মধ্যে। বিস্তারিত জানা যাবে ১০ মে থেকে, এই লিঙ্কে: https://www.indianarmy.nic.in/home