সিজিএল, ২০১৭: ফল প্রকাশের নির্দেশ সুপ্রিম কোর্টের

807
0
16th August Current Affairs

স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সিজিএল, ২০১৭ পরীক্ষার ফল প্রকাশের উপর এতদিন স্থগিতাদেশ রাখা হয়েছিল, সেই স্থগিতাদেশ তুলে নিয়ে এসএসসিকে ফল প্রকাশের জন্য নির্দেশ দিল দেশের সর্বোচ্চ আদালত।

২০১৭ সালে এই সিজিএল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তোলপাড় গোটা দেশের পরীক্ষার্থীমহলে। এই ঘটনাকে কেন্দ্র করে পরীক্ষার্থীরা লাগাতার আন্দোলন শুরু করেন। ২০১৭ সালের সেই পরীক্ষার সময় দেশের কয়েকটি জায়গায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ ওঠে। এমত অবস্থায় বিষয়টি আদালতে গেলে নতুন করে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয় এবং দায়িত্ব দেওয়ার কথা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা সিবিএসইকে।  পরবর্তীকালে কেন্দ্রের সিদ্ধান্তে নতুন পরীক্ষা নেওয়া না হলেও দোষীদের ধরা ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় এবং বিষয়টি তদন্ত করার জন্য সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয় বলে মন্ত্রকের পক্ষ থেকে সর্বোচ্চ আদালতকে জানানো হয়।

অবশেষে শীর্ষ আদালত পরীক্ষার ফল প্রকাশের ওপর স্থগিতাদেশ তুলে নিল। ফলাফল সম্বন্ধে বিস্তারিত খবর জীবিকা দিশারী ওয়েবসাইটে আপলোড করা হয়েছে (https://jibikadishari.co.in/?p=10947)।

 

CGL, CGL RESULT