fbpx

ফুড অ্যানালিস্ট ও জুনিয়র অ্যানালিস্ট পরীক্ষার আবেদন গ্রহণ শুরু

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অব ইন্ডিয়ার ‘ফুড অ্যানালিস্ট এগজামিনেশন’ এবং ‘জুনিয়র অ্যানালিস্ট এগজামিনেশন’ ২০১৯ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

যোগ্য প্রার্থীদের জন্য অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। আগামী ৩১ মে পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। ‘ফুড অ্যানালিস্ট এগজামিনেশন’ এবং ‘জুনিয়র অ্যানালিস্ট এগজামিনেশন’  পরীক্ষা নেওয়া হবে আগামী ১৪ জুলাই, ২০১৯ এবং প্র্যাক্টিকাল পরীক্ষা হবে আগামী ১৪ ও ১৫  সেপ্টেম্বর।

ফুড অ্যানালিস্ট—

শিক্ষাগত যোগ্যতা: কেমিস্ট্রি/ বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি/ ডেয়ারি কেমিস্ট্রি/ ফুড টেকনোলজি (ফুড নিউট্রেশন)-তে ডিগ্রি, অথবা ডেয়ারি/ অয়েল টেকনোলজি নিয়ে স্নাতক ডিগ্রি, অথবা, কোনো ইউনিভার্সিটি থেকে ভেটেরিনারি সায়েন্স নিয়ে ডিগ্রি থাকতে হবে।

এছাড়া ফুড অ্যানালিসিস-এর কাজে কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এই  পরীক্ষার জন্য কোনো নির্দিষ্টি বয়সসীমা নেই।

জুনিয়র অ্যানালিস্ট—

শিক্ষাগত যোগ্যতা: কেমিস্ট্রি/ বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি/ ডেয়ারি কেমিস্ট্রি/ ফুড টেকনোলজি (ফুড নিউট্রেশন)-তে ডিগ্রি, অথবা ডেয়ারি/অয়েল টেকনোলজি নিয়ে স্নাতক ডিগ্রি, অথবা, কোনো ইউনিভার্সিটি থেকে ভেটেরিনারি সায়েন্স নিয়ে ডিগ্রি থাকতে হবে।

এই পরীক্ষার অভিজ্ঞতা লাগবে না

বয়সসীমা: এই পরীক্ষার জন্য বয়সের ঊর্ধ্বসীমা ২৮, এসসি/এসটি প্রার্থীদের জন্য ৩৩, ওবিসি প্রার্থীদের জন্য ৩১।

আবেদন ফি: ফুড অ্যানালিস্ট  পরীক্ষার আবেদনের জন্য আবেদন ফি ২০০০ টাকা। জুনিয়র অ্যানালিস্ট পদের জন্য ১৫০০ টাকা।  আবেদন ফি অনলাইনে আবেদন করার সময় জমা  দিতে হবে।

অনলাইন আবেদন লিঙ্ক: https://fssai.thinkadmission.in/

 

 

Food Safety Officer, Fssai Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *