fbpx

পিএসসির মাধ্যমে ১১৮ ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অফিসার

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্রশিল্প উন্নয়ন দপ্তরের অধীনে  ১১৮টি ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অফিসার পদে নিয়োগের জন্য অনলাইন আবেদন গ্রহণ শুরু হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর: ১০/২০১৯।

শূন্যপদের বণ্টন: সমস্ত শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৫৮, এসসি ২৬, এসটি ৭, ওবিসি-এ ১২, ওবিসি-বি ৯, প্রতিবন্ধী ৫, কৃতী খেলোয়াড় (ট্র্যাক/ফিল্ড অ্যাথলেটিক্স/ ব্যাডমিন্টন/ বাস্কেট বল/ ক্রিকেট/ ফুটবল/ হকি/ সাঁতার/ টেবল টেনিস/ ভলি/ টেনিস/ ভারোত্তলন/ কুস্তি/ বক্সিং/ সাইক্লিং/ জিমনাস্টিক্স/ জুডো/ রাইফেল শুটিং/ কাবাডি/ খোখো) ২ পদে নিয়োগ হবে।

বেতন: মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: আবেদনের জন্য যোগ্যতা দরকার ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজির কোনো শাখায় ডিগ্রি বা ডিপ্লোমা। বাংলা ভাষা লিখতে, পড়তে ও বলতে জানা দরকার, তবে নেপালি ভাষীদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। বয়স হতে হবে ১-১-২০১৯ তারিখে ৩৯-এর মধ্যে। রাজ্যের তপশিলি ও ওবিসির ক্ষেত্রে নিয়মানুযায়ী বয়সের ছাড় আছে।

আবেদনের ফি: আবেদনের ফি ১৬০ টাকা। অনলাইনে বা অফলাইনে দেওয়া যাবে। সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ (ডেবিট/ক্রেডিট কার্ড কার্ডে দিলে পরীক্ষার ফি-র ১% হারে কিন্তু ন্যূনতম ৫ টাকা, নেট ব্যাঙ্কংয়ের ক্ষেত্রে ৫ টাকা, অফলাইনে ব্যাঙ্ককাউন্টারে দিলে ২০ টাকা। ফি দিতে হবে অনলাইনের ক্ষেত্রে ৩ জুন পর্যন্ত, অফলাইনের ক্ষেত্রে ৩ জুনের মধ্যে চালান ডাউনলোড করে ৪ জুন ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কোনো শাখায় তাদের নির্ধারিত সময়ের মধ্যে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনো ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে (http://www.pscwbapplication.in)। আগামী ৩ জুন পর্যন্ত আবেদন গ্রহণ ও আবেদন ফি জমা দেওয়া হবে। একাধিক আবেদন করলে বাতিল হয়ে যাবে। আবেদনের আগে এককালীন রেজিস্ট্রেশন বা এনরোলমেন্ট করতে হবে। রেজিস্ট্রেশনের প্রক্রিয়া আমরা আগেই আলোচনা করেছি (http://jibikadishari.co.in/?p=7237)। যাঁরা ইতিমধ্যে পিএসসি ওয়েবসাইটে নিজেদের এনরোলমেন্ট করে নিয়েছেন, তাঁদের আর নতুন করে রেজিস্ট্রেশন করতে হবেন না, সরাসরি লগইন করে আবেদন করতে পারবেন।

অন্যান্য বিস্তারিত তথ্য বা পরীক্ষার তারিখ, সিলেবাস ইত্যাদি ভবিষ্যত কর্মসূচি জানা যাবে http://www.pscwbapplication.inhttps://www.pscwbonline.gov.in/ ওয়েবসাইটে।

 

PSC, Job in Bengal, West Bengal Recruitment, PSC Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *