fbpx

রাজ্যে ২০০ লাইভস্টক ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে প্রাণিসম্পদ উন্নয়ন দপ্তরের অধীনে প্রাণিসম্পদ ও প্রাণিস্বাস্থ্য অধিকার-এ ২০০ লাইভস্টক ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট নিয়োগের জন্য অনলাইন আবেদন গ্রহণ শুরু হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর: ১১/২০১৯।

শূন্যপদের বণ্টন: মোট ২০০ শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৯৪, এসসি ৪১, এসটি ১৩, ওবিসি-এ ২৩, ওবিসি-বি ১৩, প্রতিবন্ধী ১০, কৃতী খেলোয়াড় (ট্র্যাক/ফিল্ড অ্যাথলেটিক্স/ ব্যাডমিন্টন/ বাস্কেট বল/ ক্রিকেট/ ফুটবল/ হকি/ সাঁতার/ টেবল টেনিস/ ভলি/ টেনিস/ ভারোত্তলন/ কুস্তি/ বক্সিং/ সাইক্লিং/ জিমনাস্টিক্স/ জুডো/ রাইফেল শুটিং/ কাবাডি/ খোখো) ৬।

বেতন: মূল বেতন ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: আবেদনের জন্য যোগ্যতা দরকার অন্তত মাধ্যমিক/সমতুল পাশ সহ প্রাণিসম্পদ বিকাশ প্রশিক্ষণে স্বীকৃত ১ বছরের সার্টিফিকেট। কঠোর পরিশ্রম ও সাইকেল চালানোর উপযোগী স্বাস্থ্য থাকা দরকার। বাংলা ভাষা লিখতে, পড়তে ও বলতে জানা চাই, তবে নেপালি ভাষীদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।

বয়সসীমা: বয়স হতে হবে ১-১-২০১৯ তারিখে ৪০-এর মধ্যে। রাজ্যের তপশিলি ও ওবিসির ক্ষেত্রে নিয়মানযায়ী বয়সের ছাড় আছে।

প্রার্থিবাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই হবে স্ক্রিনিং টেস্ট/লিখিত পরীক্ষার মাধ্যমে। পরীক্ষার তারিখ, সিলেবাস ইত্যাদি যথাসময়ে ওয়েবসাইটে জানানো হবে।

আবেদনের ফি: আবেদনের ফি ১১০ টাকা। অনলাইনে বা অফলাইনে দেওয়া যাবে। সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ (ডেবিট/ক্রেডিট কার্ড কার্ডে দিলে পরীক্ষার ফি-র ১% হারে কিন্তু ন্যূনতম ৫ টাকা, নেট ব্যাঙ্কংয়ের ক্ষেত্রে ৫ টাকা, অফলাইনে ব্যাঙ্ককাউন্টারে দিলে ২০ টাকা। ফি দিতে হবে অনলাইনের ক্ষেত্রে ৩ জুন পর্যন্ত, অফলাইনের ক্ষেত্রে ৩ জুনের মধ্যে চালান ডাউনলোড করে ৪ জুন ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কোনো শাখায় তাদের নির্ধারিত সময়ের মধ্যে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনো ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে (http://www.pscwbapplication.in)। আগামী ৩ জুন পর্যন্ত আবেদন গ্রহণ ও আবেদন ফি জমা দেওয়া হবে। একাধিক আবেদন করলে বাতিল হয়ে যাবে। আবেদনের আগে এককালীন রেজিস্ট্রেশন বা এনরোলমেন্ট করতে হবে। রেজিস্ট্রেশনের প্রক্রিয়া আমরা আগেই আলোচনা করেছি (http://jibikadishari.co.in/?p=7237)। যাঁরা ইতিমধ্যে পিএসসি ওয়েবসাইটে নিজেদের এনরোলমেন্ট করে নিয়েছেন, তাঁদের আর নতুন করে রেজিস্ট্রেশন করতে হবেন না, সরাসরি লগইন করে আবেদন করতে পারবেন।

অন্যান্য বিস্তারিত তথ্য বা পরীক্ষার তারিখ, সিলেবাস ইত্যাদি ভবিষ্যত কর্মসূচি যথাসময়ে জানা যাবে http://www.pscwbapplication.inhttps://www.pscwbonline.gov.in/ ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *