হিন্দি ভাষায় দূরশিক্ষায় কেন্দ্রের সার্টিফিকেট, ডিপ্লোমা কোর্সের আবেদন

1691
0
Hindi Course, Hindi Language Course

সেন্ট্রাল হিন্দি ডিরেক্টরেট দূরশিক্ষার  মাধ্যমে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ‘হিন্দি’ ভাষায় সার্টিফিকেট, ডিপ্লোমা বা অ্যাডভান্সড ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য আবেদন চাওয়া হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা—

সার্টিফিকেট: যাঁদের মাতৃভাষা হিন্দি নয়/বিদেশি/হিন্দি ভাষা সম্বন্ধে সামান্য জ্ঞান আছে বা কোনো জ্ঞানই নেই, সেরকম যে-কোনও প্রার্থী এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন, বয়স ১ জুলাই, ২০১৯ তারিখে হতে হবে অন্তত ১০ বছর। ফি ৫০ টাকা।

ডিপ্লোমা: হিন্দি সম্পর্কে বেসিক জ্ঞান থাকলে যাঁদের মাতৃভাষা হিন্দি নয়/বিদেশি/হিন্দি ভাষা সম্বন্ধে সামান্য জ্ঞান আছে, সেরকম যে-কোনও প্রার্থী এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন, বয়স ১ জুলাই, ২০১৯ তারিখে হতে হবে অন্তত ১২ বছর। ফি ৫০ টাকা।

অ্যাডভান্সড ডিপ্লোমা: হিন্দি সম্পর্কে যথেষ্ট জ্ঞান থাকলে যাদের মাতৃভাষা হিন্দি নয়/বিদেশি/হিন্দি ভাষা সম্বন্ধে সামান্য জ্ঞান আছে, সেরকম যে-কোনো প্রার্থী এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন, বয়স ১ জুলাই, ২০১৯ তারিখে হতে হবে অন্তত ১৪ বছর। ফি ২০০ টাকা।

আবেদন করার শেষ তারিখ ৩১ জুলাই, ২০১৯।

আবেদন করতে হবে নির্দিষ্ট ফর্মে। পূরণ করা আবেদন পাঠানোর ঠিকানা: The Assistant Director (Bureau Head), Department of Correspondence Courses, Central Hindi Directorate, West Block-7, R.K. Puram, New Delhi-110066

আবেদনের ফর্ম ডাউনলোড ওয়েবসাইট: www.chdpublication.mhrd.gov.in

 

 

Hindi Course, Hindi Language Course