fbpx

স্টেট ব্যাঙ্কে ৫৭৯ স্পেশ্যালিস্ট অফিসার

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ৫৭৯ জন স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার নিয়োগ করা হবে,  পাঁচ বছরের চুক্তিতে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO-WEALTH/2019-20/06.

শূন্যপদের বিন্যাস: পোস্ট ক্রমিক সংখ্যা ৩, ৪ ও ৫: রিলেশনশিপ ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার (ই-ওয়েলথ) এবং রিলেশনশিপ ম্যানেজার (এনআরআই): ৪৮৬ (অসংরক্ষিত ১৮৭, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৪৬, ওবিসি ১২৭, তপশিলি জাতি ৮৫, তপশিলি উপজাতি ৪১)। এইসবের মধ্যে ৫টি লোকোমোটিভ ডিজেবল প্রার্থীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ৬: রিলেশনশিপ ম্যানেজার (টিম লিড): ২০ (অসংরক্ষিত ৯, ইডব্লুএস ১, ওবিসি ৪, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। এইসবের মধ্যে ১টি লোকোমোটিভ ডিজেবল প্রার্থীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ৭: কাস্টমার রিলেশনশিপ এগজিকিউটিভ: ৬৬ (অসংরক্ষিত ২৭, ইডব্লুএস ৬, ওবিসি ১৬, তপশিলি জাতি ১০, তপশিলি উপজাতি ৭)। এইসবের মধ্যে ১টি লোকোমোটিভ ডিজেবল প্রার্থীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ১: হেড (প্রোডাক্ট, ইনভেস্টমেন্ট অ্যান্ড রিসার্চ): ১ (অসংরক্ষিত)। পোস্ট ক্রমিক সংখ্যা ২: সেন্ট্রাল রিসার্চ টিম (ফিক্সড ইনকাম রিসার্চ অ্যানালিস্ট): ১ (অসংরক্ষিত)। পোস্ট ক্রমিক সংখ্যা ৮: জোনাল হেড সেলস (রিটেল) ইস্টার্ন জোন: ১ (অসংরক্ষিত)। পোস্ট ক্রমিক সংখ্যা ৯: সেন্ট্রাল অপারেশন টিম সাপোর্ট: ৩ (অসংরক্ষিত)। পোস্ট ক্রমিক সংখ্যা ১০: রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার: ১ (অসংরক্ষিত)।

বয়স: হেড (প্রোডাক্ট, ইনভেস্টমেন্ট অ্যান্ড রিসার্চ) ও জোনাল হেড সেলস (রিটেল) ইস্টার্ন জোন-এর ক্ষেত্রে বয়স হতে হবে ৩৫-৫০ বছরের মধ্যে। সেন্ট্রাল রিসার্চ টিম (ফিক্সড ইনকাম রিসার্চ অ্যানালিস্ট) পদের বয়স হতে হবে ৩০-৪৫ বছরের মধ্যে। রিলেশনশিপ ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার (ই-ওয়েলথ), রিলেশনশিপ ম্যানেজার (এনআরআই) পদে বয়স হতে হবে ২৩-৩৫ বছরের মধ্যে। রিলেশনশিপ ম্যানেজার (টিম লিড) পদে বয়স ২৮-৪০ বছরের মধ্যে। কাস্টমার রিলেশনশিপ এগজিকিউটিভ পদে ২০-৩৫ বছরের মধ্যে। সেন্ট্রাল অপারেশন টিম সাপোর্ট পদে বয়স ৩০-৪০ বছরের মধ্যে। রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার পদে ২৫-৪০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স হতে হবে ১ এপ্রিল ২০১৯-এর হিসাবে।

যোগ্যতা ও অভিজ্ঞতা: হেড (প্রোডাক্ট, ইনভেস্টমেন্ট অ্যান্ড রিসার্চ): গ্র্যাজুয়েট/ পোস্ট গ্র্যাজুয়েট। মার্কেট অ্যানালিস্ট, ইকোনমিক ট্রেন্ড ও প্রোডাক্ট রিসার্চের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। সংশ্লিষ্ট কাজে অন্তত ১২ বছরের অভিজ্ঞতা।

সেন্ট্রাল রিসার্চ টিম (ফিক্সড ইনকাম রিসার্চ অ্যানালিস্ট): এমবিএ/ পিজিডিএম। সিএফএ/ সিএফপি/ সিডব্লুএম/ ইকোনমিক্সে গ্র্যাজুয়েট বা পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকলে অগ্রাধিকার। ওয়েলথ ম্যানেজমেন্ট/ এমএমসি-তে ফিক্সড ইনকাম রিসার্চে পাঁচ বছরের অভিজ্ঞতা।

রিলেশনশিপ ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার (ই-ওয়েলথ), রিলেশনশিপ ম্যানেজার (এনআরআই), রিলেশনশিপ ম্যানেজার (টিম লিড), কাস্টমার রিলেশনশিপ এগজিকিউটিভ (সিআরই), জোনাল হেড সেলস (রিটেল), সেন্ট্রাল অপারেশনস টিম (সিওটি) সাপোর্ট: গ্র্যাজুয়েট। অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার: গ্র্যাজুয়েট। রিস্ক/ কমপ্লায়েন্সে প্রফেশনাল যোগ্যতা থালে অগ্রাধিকার। ওয়েলথ বিজনেস ম্যানেজমেন্টে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা। সবক্ষেত্রেই যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ এপ্রিল ২০১৯-এর মধ্যে।

পারিশ্রমিক: হেড (প্রোডাক্ট, ইনভেস্টমেন্ট অ্যান্ড রিসার্চ) পদে বছরে ৮০ লক্ষ থেকে ৯৯.৬২ লক্ষ টাকা। সেন্ট্রাল রিসার্চ টিম (ফিক্সড ইনকাম রিসার্চ অ্যানালিস্ট) পদে ২৫ লক্ষ থেকে ৪৫ লক্ষ টাকা। রিলেশনশিপ ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার (ই-ওয়েলথ) ও রিলেশনশিপ ম্যানেজার (এনআরআই) পদে ৬ লক্ষ থেকে ১৫ লক্ষ টাকা। রিলেশনশিপ ম্যানেজার (টিম লিড) পদে ১০ লক্ষ থেকে ২৮ লক্ষ টাকা। কাস্টমার রিলেশনশিপ এগজিকিউটিভ পদে ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা। জোনাল হেড সেলস রিটেল (ইস্টার্ন জোন) পদে ২৫ লক্ষ থেকে ৪৫ লক্ষ টাকা। সেন্ট্রাল অপারেশন টিম সাপোটর্ পদে ১০ লক্ষ থেকে ১৫ লক্ষ টাকা। রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার পদে ২২ লক্ষ থেকে ২৭ লক্ষ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের ইন্টারভিউ নিয়ে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৭৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ১২৫ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। আবেদনের ফি দেওয়া যাবে ১২ জুন ২০১৯ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: https://bank.sbi/careers/  অথবা https://www.sbi.co.in/careers/ লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল, মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল, মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে সল্ক্যান করতে হবে। এছাড়াও বায়োডেটা, সচিত্র পরিচয়পত্র, জন্মতারিখের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং অন্যান্য যাবতীয় প্রমাণপত্রাদি পিডিএফ ফরম্যাটে নির্দিষ্ট স্থানে (শুধুমাত্র বায়োডেটা ডক বা পিডিএফ যে-কোনো ফরম্যাট চলবে) আপলোড করতে হবে। অনলাইন আবেদনের সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১২ জুন ২০১৯ পর্যন্ত। প্রার্থী একের বেশি পদের জন্য আবেদন করতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *