কলকাতা হাইকোর্টে ৮ ইন্টারপ্রেটিং অফিসার

923
0
current affairs

কলকাতা হাইকোর্টে ৮ জন ইন্টারপ্রেটিং অফিসার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর HCOS/IO(COURT)/2019, Dated, Calcutta, 22nd May, 2019
মোট ৮ টি পদের মধ্যে—
ক্যাটেগরি ‘এ’: ৪ টি পদ হিন্দি ও বাংলা থেকে ইংরেজিতে ও ইংরেজি থেকে ওই দুই ভাষায় অনুবাদ দক্ষতা সম্পন্ন ব্যক্তি (অসংরক্ষিত ইসি ১, এসসি ১, এসটি ১, ওবিসি-এ ১)
ক্যাটেগরি ‘বি’: ২ টি পদ হিন্দি ও উর্দু থেকে ইংরেজিতে ও ইংরেজি থেকে ওই দুই ভাষায় অনুবাদ দক্ষতা সম্পন্ন ব্যক্তি (এসসি ইসি ১, ওবিসি-বি ১)
ক্যাটেগরি ‘সি’: ১ টি পদ বাংলা ও নেপালি থেকে ইংরেজিতে ও ইংরেজি থেকে ওই দুই ভাষায় অনুবাদ দক্ষতা সম্পন্ন ব্যক্তি (অসংরক্ষিত ইসি )
ক্যাটেগরি ‘ডি’: ১ টি পদ বাংলা ও অলচিকি / সাঁওতালি থেকে ইংরেজিতে ও ইংরেজি থেকে ওই দুই ভাষায় অনুবাদ দক্ষতা সম্পন্ন ব্যক্তি (এসসি)
শিক্ষাগত যোগ্যতা— ক্যাটেগরি ‘এ’: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ওই তিনটি ভাষার মধ্যে যে-কোনো একটি ভাষায় স্নাতক ও বাকি দুটি ভাষায় সাবলীল দক্ষতা থাকতে হবে।
ক্যাটেগরি ‘বি’: হিন্দি ভাষায় স্নাতক এবং উর্দু ও ইংরেজি ভাষায় সাবলীল দক্ষতা থাকতে হবে।
ক্যাটেগরি ‘সি’: নেপালি নিয়ে স্নাতক ও অন্য দুটি ভাষায় সাবলীল দক্ষতা থাকতে হবে।
ক্যাটেগরি ‘ডি’: অলচিকি/সাঁওতালি ভাষায় স্নাতক ও অন্য দুটি ভাষায় দক্ষতা থাকতে হবে।
বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বায়স হতে হবে ১৮ থেকে ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।
আবেদন: প্রার্থীদের লিগ্যাল সাইজ পেপারে হাতে লিখে বা টাইপ করে আবেদন করতে হবে, নির্ধারিত ফর্মে। আবেদন আগামী ২১ জুন, ২০১৯ তারিখের মধ্যে জমা দিতে হবে। আবেদন পত্রের সাথে দুটি রঙিন পাপোর্ট সাইজ ছবি, ২৫ সেমি x ১১ সেমি মাপের ৪২ টাকার স্ট্যাম্প সাঁটানো নিজের ঠিকানা লেখা খাম দিতে হবে।
আবেদন ফি: এসসি ও ইসটিদের আবেদন ফি ১০০ টাকা ও বাকি প্রার্থীদের আবেদন ফি ৩০০ টাকা। চালান মারফত আবেদন ফি জমা দিতে হবে। চালান দেওয়ার পর চালানের কপি আবেদন পত্রের সঙ্গে পাঠাতে হবে। চালান হবে – in favour of Registrar, Original Side, High Court, Calcutta, A/C no. 0091010372343, High Court, Branch.

আবেদন পাঠানোর ঠিকানা: Registrar-in-charge, Original Side, High Court, Calcutta

চালান ও আবেদন পত্রের ফর্মের নমুনা পাবার লিঙ্ক: http://www.calcuttahighcourt.gov.in/ 

 

 

Calcutta High Court Jobs, West Bengal Government Job, Court Recruitment