fbpx

উত্তর-পূর্ব সীমান্ত রেলের স্কুলগুলিতে ৩৯ টিচার

উত্তর-পূর্ব সীমান্ত রেলের স্কুলগুলিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৩৯ জন টিজিটি, পিজিটি ও প্রাইমারি টিচার নিয়োগ করা হবে, ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে।

 

১) নর্থইস্ট ফ্রন্টায়ার রেলের এইচএস স্কুল আলিপুরদুয়ারে চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য ১৭ জন পিজিটি, টিজিটি ও পিআরটি নিয়োগ করা হবে।

শূন্যপদ: পোস্ট গ্র্যাজুয়েট টিচার: হিন্দি: ১ (ওবিসি)। বায়োলজি: ১ (তপশিলি জাতি)। সোশিওলজি: (তপশিলি উপজাতি)। হিস্ট্রি: ১ (ওবিসি)।

ট্রেইন্ড গ্র্যাজুয়েট টিচার: হিন্দি: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। পিওর সায়েন্স: ২ (অসংরক্ষিত)। ইংলিশ: ১ (অসংরক্ষিত)। কম্পিউটার সায়েন্স: ১ (ওবিসি)। সংস্কৃত: ১ (ওবিসি)। বায়োসায়েন্স: ১ (তপশিলি উপজাতি)।

প্রাইমারি টিচার (পিআরটি): ৫ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, ওবিসি ১)।

পারিশ্রমিক: পোস্ট গ্র্যাজুয়েট টিচারদের প্রতি মাসে ২৭৫০০ টাকা, ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচারদের ২৬২৫০ টাকা ও প্রাইমারি টিচারদের ২১২৫০ টাকা।

বয়স: বয়স হতে হবে ১৮-৬৫ বছরের মধ্যে।

যোগ্যতা: পোস্ট গ্র্যাজুয়েট টিচার: সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন এবং বিএড।

ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার: ১) সংশ্লিষ্ট বিষয়ে গ্র্যাজুয়েশন এবং বিএড। নিয়মিত বা দূরশিক্ষা মাধ্যমে লাইব্রেরি সায়েন্সে ডিগ্রি/ ডিপ্লোমা থাকলে অগ্রাধিকার। এবং ২) টিচার এলিজিবিলিটি টেস্ট (টেট) পাশ এবং ৩) যে মিডিয়ামের স্কুল সেই মিডিয়াম/ মাধ্যমে পড়ানোর দক্ষতা থাকতে হবে, অন্তত সেকেন্ডারি লেভেলে সেই ভাষা ল্যাঙ্গুয়েজ পেপার হিসাবে নিয়ে থাকতে হবে।

প্রাইমারি টিচার: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে সিনিয়র সেকেন্ডারি/ গ্র্যাজুয়েশন এবং এলিমেন্টারি এডুকেশন/ জেবিটি/ পিটিটি (যে নামে পরিচিত) বিএড/ ডিপ্লোমা।

ইন্টারভিউয়ের তারিখ ও সময়: ইন্টারভিউ হবে ১৫ জুন ২০১৯ তারিখ সকাল ১০টায়। ঠিকানা: Railway H.S School Alipurduar Junction.

ইন্টারভিউয়ের দিন সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি, নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও গেজেটেড অফিসারের অ্যাটেসটেড করা কপি সঙ্গে নিয়ে যেতে হবে। আবেদনের বয়ান সহ অন্যান্য প্রাসঙ্গিক তথ্য www.nfr.indianrailways.gov.in ওয়েবসাইটে বিজ্ঞাপনে পাওয়া যাবে।

 

২) নর্থইস্ট ফ্রন্টায়ার রেলওয়ে এইচএস স্কুল লামডিং, বদরপুর ও ডিমাপুরে চুক্তির ভিত্তিতে ২২ জন পিজিটি, টিজিটি ও পিআরটি নিয়োগ করা হবে।

শূন্যপদ: রেলওয়ে এইচএস স্কুল, লামডিং: পিজিটি: ৩ (পলিটিক্যাল সায়েন্স ১, ইকোনমিক্স ১, লজিক ফিলোজফি ১)। টিজিটি ২ (হিন্দি ১, পিটিআই ১)। পিআরটি: ৩ (বাংলা ২, অসমিয়া ১)।

রেলওয়ে এইচএস স্কুল/ বদরপুর: টিজিটি: ৪ (হিন্দি ১, ড্রয়িং ফাইন আর্ট ১, সোশ্যাল সায়েন্স ১, বায়োসায়েন্স ১)। পিআরটি: ৪ (পিআরটি ইংলিশ মিডিয়াম ৩, হিন্দি ১)।

রেলওয়ে হাই স্কুল/ ডিমাপুর: টিজিটি: ৪ (বাংলা ১, ইংলিশ ১, সোশ্যাল সায়েন্স ১, হিন্দি ১)। পিআরটি: ২ (পিআরটি ইংলিশ মিডিয়াম)।

যোগ্যতা, বয়স, পারিশ্রমিক সবই ওপরের প্রথম বিজ্ঞপ্তির খবরের মতো।

ইন্টারভিউয়ের তারিখ ও সময়: পোস্ট গ্র্যাজুয়েট টিচারের ক্ষেত্রে ২০ জুন ২০১৯ সকাল ১০টা। টিজিট ও পিআরটিদের ক্ষেত্রে ২১ জুন ২০১৯ সকাল ১০টা। ঠিকানা: DRM (P)’s office/ Lumding. ইন্টারভিউয়ের দিন সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি, নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও গেজেটেড অফিসারের অ্যাটেসটেড করা কপি সঙ্গে নিয়ে যেতে হবে। আবেদনের বয়ান সহ অন্যান্য প্রাসঙ্গিক তথ্য www.nfr.indianrailways.gov.in ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *