fbpx

সেইলে ৬০ ম্যানেজমেন্ট ট্রেনি

স্টিল অথরিটি অব ইন্ডিয়া লিমিটেডে ৬০ জন ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: মোট শূন্যপদ ৬০ (অসংরক্ষিত ২৭, ওবিসি ১৬, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৫)।

যোগ্যতা: যে-কোনো শাখায় ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে দু বছরের পূর্ণ সময়ের এমবিএ অথবা ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা, এইচআর ডিসিপ্লিনের ক্ষেত্রে হিউম্যান রিসোর্সেস/ পার্সোনেল ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশন/ পার্সোনেল ম্যানেজমেন্ট/ হিউম্যান রিসোর্স অ্যান্ড অর্গানাইজেশনাল ডেভেলপমেন্টে মাস্টার ডিগ্রি।মার্কেটিং ডিসিপ্লিনের ক্ষেত্রে মার্কেটিংয়ে, মেটিরিয়াল ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের ক্ষেত্রে প্রোডাকশন/ অপারেশনস/ মেটিরিয়ালস/ লজিস্টিক্স/ সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে।

সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও ডিপার্টমেন্টাল প্রার্থীরা ৫০ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন।

শারীরিক মাপজোক: উচ্চতা ১৫০ সেন্টিমিটার। ওজন ৫ কেজি। শারীরিক ও মানসিক দিক থেকে পুরোপুরি সুস্থ হতে হবে। মায়োপিয়া ও হাইপারমেট্রোপিয়া থাকলে এক-একটি চোখে প্লাস-মাইনাস ৮.০০। মহিলা প্রার্থীরা উচ্চতা ও ওজনের ক্ষেত্রে নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

পারিশ্রমিক: ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ২০৬০০ টাকা। এক বছরের ট্রেনিং শেষে বেতনক্রম ২৪৯০০-৫০৫০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

বয়সসীমা: ১৪ জুন ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে (১৪ জুন ১৯৯১ সালের আগে জন্ম হলে আবেদন করতে পারবেন না)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা, গ্রুপ ডিসকাশন ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন পরীক্ষায় দুটি পর্যায় থাকবে, প্রথম পর্যায়ে ডোমেন নলেজ টেস্ট (১০০টি প্রশ্ন) সময় ৪০ মিনিট। দ্বিতীয় পর্যায়ে অ্যাপ্টিটিউড টেস্ট (১০০টি প্রশ্ন) সময় ৮০ মিনিট, অ্যাপ্টিটিউড টেস্টে থাকবে কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড, ইংলিশ ল্যাঙ্গুয়েজ, রিজনিং ও জেনারেল অ্যাওয়্যারনেস (প্রতিটিতে ২৫ নম্বর করে)। লেখা পরীক্ষায় পাশ করলে গ্রুপ ডিসকাশন ও ইন্টারভিউ। অনলাইন পরীক্ষা কেন্দ্রগুলি হল– কলকাতা, দুর্গাপুর, আগরতলা, এলাহাবাদ, বেঙ্গালুরু, বরোদা, ভিলাই, ভোপাল, ভুবনেশ্বর, বোকারো, চণ্ডীগড়, চেন্নাই, দেরাদুন, দিল্লি এনসিআর, গুয়াহাটি, হায়দরাবাদ, জয়পুর, জম্মু, কোচি, লক্ষ্ণৌ মুম্বই, নাগপুর, পটনা, রাঁচি, রুরকি, সালেম, ত্রিচি, বিজয়ওয়াড়া ও বিশাখাপত্তনম।

আবেদনের ফি: ৭০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, ইডব্লুএস, ডিপার্টমেন্টাল প্রার্থীদের ১০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কর্ড/ নেট ব্যাঙ্কিং বা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় সিস্টেম জেনারেটেড পেমেন্ট চালানের মাধ্যমে ফি দেওয়া যায়।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in বা www.sailcareers.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে, আবেদনের সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৮ জুন ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *