fbpx

ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিংয়ে ২৭৮ কারিগরি-অকারিগরি পদে নিয়োগ

ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেডে ২৭৮ জন টেকনিক্যাল ও নন-টেকনিক্যাল স্টাফ নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। বিজ্ঞপ্তি নম্বর: BECIL/HR/PROJECT/AIIMS (Nagpur)/ Advt.2019/17.

শূন্যপদ: ডেটা এন্ট্রি অপারেটর: ৬৫। রিসেপশনিস্ট: ১৭। ল্যাব অ্যাটেন্ড্যান্ট: ২৭। মালি: ১০। স্যানিটারি ইনস্পেক্টর গ্রেড টু: ৪। মডেলার (আর্টিস্ট): ১। হেড কুক: ৬। অফিস/ স্টোর অ্যাটেন্ড্যান্ট: ৩০। হাউস কিপিং স্টাফ (ইউটিলিটি): ৭০। অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট: ৮। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান: ২৪। ডিসেকশন হল অ্যাটেন্ড্যান্টস: ৬। মেডিকো সোশ্যাল ওয়ার্কার: ৩। ইলেক্ট্রো কার্ডিও টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: ২। টেকনিক্যাল অফিসার অফথ্যালমোলজি (রিফ্র্যাকশনিস্ট): ১। স্পিচ থেরাপিস্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: ১। এক্স রে টেকনিশিয়ান: ১। অডিওমেট্রি টেকনিশিয়ান (ইএনটি): ১। পিওপি (অ্যাপ্লিকেশন রিমুভাল): ১।

পারিশ্রমিক: ডেটা এন্ট্রি অপারেটর, হেড কুক, অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান, ইলেক্ট্রো কার্ডিওগ্রাফ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেনিক্যাল অফিসার অফথ্যালমোলজি, স্পিচ থেরাপিস্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ইএনটি), এক্স-রে টেকনিশিয়ান ও অডিওমেট্রি টেকনিশিয়ান (ইএনটি) পদে ২০০৭২ টাকা।

রিসেপশনিস্ট, ল্যাব অ্যাটেন্ড্যান্ট, স্যানিটারি ইনস্পেক্টর গ্রেড টু, মডেলার (আর্টিস্ট), ডিসেকশন হল অ্যাটেন্ড্যান্টস, মেডিকো সোশ্যাল ওয়ার্কার ও পিওপি অ্যাপ্লিকেশন রিমুভাল পদের ক্ষেত্রে ১৮৪৬০ টাকা।

মালি পদে ১৬৭৭০ টাকা। অফিস/ স্টোর অ্যাটেন্ড্যান্ট, হাউস কিপিং স্টাফ (ইউটিলিটি) পদে ১৫১৮৪ টাকা।

যোগ্যতা ও বয়সসীমা: ডেটা এন্ট্রি অপারেটর: বিসিএ/ এমএসসিআইটি সহ গ্র্যাজুয়েট। প্রতি ঘণ্টায় ৮০০০ কি-ডিপ্রেশন ডেটা এন্ট্রির কাজে। এমসিএ বাঞ্ছনীয়। বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

রিসেপশনিস্ট: যে-কোনো শাখায় স্নাতক এবং কম্পিউটারের দক্ষতা যেমন অফিস অ্যাপ্লিকেশন, স্প্রেড শিট ও প্রেজেন্টেশন। এমবিএ বাঞ্ছনীয়। বয়স হতে হবে ২১-৩৫ বছরের মধ্যে।

ল্যাব অ্যাটেন্ড্যান্ট: ১) বিজ্ঞান শাখায় ১০+২ এবং ২) মেডিকেল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমা। সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের অভিজ্ঞতা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ২০-২৭ বছরের মধ্যে।

মালি: এগ্রিকালচারাল ব্যাকগ্রাউন্ড সহ গার্ডেনিংয়ে এলিমেন্টারি নলেজ সঙ্গে গার্ডেনিং অপারেশনের দক্ষতা থাকতে হবে। বয়স হতে হবে ২০-৩০ বছরের মধ্যে।

স্যানিটারি ইনস্পেক্টর গ্রেড টু: ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে ২) স্যানিটারি ইনস্পেক্টর কোর্সের সার্টিফিকেট এবং ৩) সংশ্লিষ্ট ফিল্ডে অন্তত চার বছরের অভিজ্ঞতা। বয়স হতে হবে ২০-৩৫ বছরের মধ্যে।

মডেলার (আর্টিস্ট): ফাইন আর্টস/ কমার্শিয়াল আর্টস/ মডেলিংয়ে ডিপ্লোমা/ সার্টিফিকেট সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে ইলাস্ট্রেশন ও মডেলিংয়ে দু বছরের অভিজ্ঞতা অথবা ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে কোনো মেডিকেল কলেজের সংশ্লিষ্ট দপ্তরে পাঁচ বছরের অভিজ্ঞতা। গ্র্যাফিক ডিজাইন, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনে ডিগ্রি বাঞ্ছনীয়। বয়স হতে হবে ২১-৩৫ বছরের মধ্যে।

হেড কুক (মহিলা ও পুরুষরা আবেদন করতে পারবেন): অষ্টম শ্রেণি পাশ সঙ্গে ইন্ডিয়ান ও ওয়েস্টার্ন খাবার তৈরি জানতে হবে। বয়স ৩০-৫০ বছর।

অফিস/ স্টোর অ্যাটেন্ড্যান্ট: দশম শ্রেণি বা আইটিআই বা সমতুল। বয়স ২০-৩০ বছরের মধ্যে।

হাউস কিপিং স্টাফ (ইউটিলিটি): কোনো ইনস্টিটিউট বা অর্গানাইজেশনে হাউস কিপিংয়ে এক বছরের কাজের অভিজ্ঞতা। বয়স ২০-৩০।

অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট: বিকম সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা এবং ট্যালি সফটওয়্যারের জ্ঞান। এমবিএ/ এমকম বাঞ্ছনীয়। বয়স ২০-৩০ বছরের মধ্যে।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান: মেডিকেল ল্যাব টেকনোলজিতে বিএসসি বা সমতুল এবং সংশ্লিষ্ট ফিল্ডে ৫ বছরের অভিজ্ঞতা অথবা মেডিকেল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমা বা সমতুল এবং সংশ্লিষ্ট ফিল্ডে ৮ বছরের অভিজ্ঞতা অথবা ওটি টেকনিকে বিএসসি বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে ৫ বছরের অভিজ্ঞতা এবং বিজ্ঞান সহ ১০+২ সঙ্গে ওটি টেকনিক্সে ডিপ্লোমা এবং সংশ্লিষ্ট ফিল্ডে ৮ বছরের অভিজ্ঞতা। বয়স ২৫-৩৫ বছরের মধ্যে।

ডিসেকশন হল অ্যাটেন্ড্যান্ট: ১০+২ বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে এক বছরের অভিজ্ঞতা অথবা দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে তিন বছরের অভিজ্ঞতা। বয়স ২০-৩০।

মেডিকো সোশ্যাল ওয়ার্কার: ১) এম এ (সোশ্যাল ওয়ার্ক)/ এমএসডব্লু সঙ্গে মেডিকেল সোশ্যাল ওয়ার্কে স্পেশ্যালাইজেশন। ২) ৩০০-৫০০ শয্যার সরকারি বা বেসরকারি হাসপাতালে ৫ বছরের অভিজ্ঞতা। অফিস অ্যাপ্লিকেশন, স্প্রেড শিট ও প্রেজেন্টেশনের অভিজ্ঞতা বাঞ্ছনীয়। বয়স ১৮-৩৫।

ইলেক্ট্রো কার্ডিওগ্রাফ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: বিজ্ঞান শাখায় ১০+২ সঙ্গে ইলেক্ট্রো কার্ডিওগ্রাফিতে সার্টিফিকেট/ ডিপ্লোমা কোর্স এবং সংশ্লিষ্ট ফিল্ডে দু বছরের অভিজ্ঞতা। বয়স ৩০-৫০ বছরের মধ্যে।

টেকনিক্যাল অফিসার অফথ্যালমোলজি: অফথ্যালমিক টেকনিক্সে বিএসসি বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে পঁচ বছরের অভিজ্ঞতা। বয়স ২১-৩৫।

স্পিচ থেরাপিস্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ইএনটি): স্পিচ অ্যান্ড হিয়ারিংয়ে বিএসসি। এমএসসি ও কোনো হাসপাতালে ক্লিনিক্যাল অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স ২১-৩০।

এক্স-রে টেকনিশিয়ান: ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল। ২) রেডিওগ্রাফিতে দু বছরের ডিপ্লোমা সঙ্গে এক বছরের অভিজ্ঞতা অথবা ডিপ্লোমা/ সার্টিফিকেট (এক বছরের কোর্স) সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। বয়স ২০-৪০।

অডিওমেট্রি টেকনিশিয়ান: স্পিচ অ্যান্ড হিয়ারিংয়ে বিএসসি। বয়স ২১-৩০।

পিওপি (অ্যাপ্লিকেশন রিমুভাল): বিজ্ঞান সহ দ্বাদশ পাশ সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা। বয়স ২৫-৩০।

আবেদনের ফি: ৫০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২৫০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘BROADCAST ENGINEERING CONSULTANTS INDIA LIMITED’-এর অনুকূলে, প্রদেয় হবে নয়া দিল্লি।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.becil.com ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি, প্যান কার্ড, আধার কার্ড, ডিমান্ড ড্রাফট ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স সহ পূরণ করা আবেদনপত্র স্পিড পোস্টে পাঠাতে হবে ‘The Deputy General Manager (HR) in BECIL’s Corporate Office at BECIL Bhawan, C-56/A-17, Sector-62, Noida 201307 (UP)’ ঠিকানায়। পৌঁছতে হবে ৩০ জুন ২০১৯-এর মধ্যে। খামের উপরে লিখতে হবে ‘Application for the post of ……… D D No. …….. Dated:……. Amount Rs ………..’ অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *