fbpx

নেহেরু যুব সংগঠনে লোয়ার ডিভিশন, ক্লার্ক, মাল্টি টাস্কিং স্টাফ সহ  ৩৩৭

কেন্দ্রীয় সরকারের নেহেরু যুব সংগঠনে ৩৩৭টি বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর: 11023/NYKS/Pers:Rect/2019

শূন্যপদ—

অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ১৬০ (অসংরক্ষিত ৬৫, এসসি ২৪, এসটি ১২, ওবিসি ৪৩, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ১৬, পিডব্লুডি ৭ )

জুনিয়র কম্পিউটার প্রোগ্রামার  ১৭ (অসংরক্ষিত ৬, এসসি ৩, এসটি ১, ওবিসি ৫, ইডব্লুএস ২, পিডব্লুডি ১, ইএসএম ২)

সিনিয়র হিন্দি ট্রান্সলেটর ১ (অসংরক্ষিত )

অ্যাসিস্ট্যান্ট ৩৮ (অসংরক্ষিত ১৫, এসসি ৬, এসটি ৩, ওবিসি ১০, ইডব্লুএস ৪, পিডব্লুডি ২, ইএসএম ৪)

লাইব্রেরিয়ান ১ (অসংরক্ষিত )

স্টেনোগ্রাফার ২৩ (অসংরক্ষিত ১০, এসসি ৩, এসটি ২, ওবিসি ৬, ইডব্লুএস ২, পিডব্লুডি ১, ইএসএম ২)

কম্পিউটার অপারেটর ৪ (অসংরক্ষিত ২, এসসি ১, ওবিসি ১)

একাউন্টস কম ক্লার্ক ৫৮ (অসংরক্ষিত ২৩, এসসি ৯, এসটি ৪, ওবিসি ১৬, ইডব্লুএস ৬, পিডব্লুডি ২, ইএসএম ৬)

লোয়ার ডিভিশন ক্লার্ক ১২ (অসংরক্ষিত ৫, এসসি ২, এসটি ১, ওবিসি ৩, ইডব্লুএস ১ পিডব্লুডি ১, ইএসএম ১)

মাল্টি টাস্কিং স্টাফ ২৩ (অসংরক্ষিত ১০, এসসি ৩, এসটি ২, ওবিসি ৬, ইডব্লুএস ২, পিডব্লুডি ১, ইএসএম ২)

 

শিক্ষাগত যোগ্যতা—

 অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় স্নাতকোত্তর ডিগ্রি। যুব কল্যাণ কাজ / গ্রামীণ কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

জুনিয়র কম্পিউটার প্রোগ্রামার: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স মাস্টার ডিগ্রি বা বিই ডিগ্রি বা এমসিএ ডিগ্রি থাকতে হবে। ডেভেলপমেন্ট ও সফ্টওইয়্যার ডিজাইনিংয়ে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকলে এবং রাজীব গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইয়ুথ ডেভেলপমেন্ট থেকে পিজি ডিগ্রি থাকলে অগ্রাধিকার।

সিনিয়র হিন্দি ট্রানস্লেটর: ১) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হিন্দি কম্পালসারি বিষয় সহ ইংরেজিতে মাস্টার ডিগ্রি বা হিন্দিতে মাস্টার ডিগ্রি অথবা, ২) অন্য কোনো বিষয়ে মাস্টার ডিগ্রি, তার সঙ্গে হিন্দি বা ইংরেজি কম্পালসারি বিষয় হিসাবে থাকতে হবে বা হিন্দি বা ইংরেজি ভাষা পরীক্ষার মাধ্যম হয়ে থাকতে হবে। অথবা, ৩) হিন্দি বা ইংরেজি মিডিয়ামে অন্য কোনো বিষয়ে মাস্টার ডিগ্রি এবং হিন্দি থেকে ইংরেজি/ইংরেজি থেকে হিন্দি ট্রানস্লেশন কোর্স সার্টিফিকেট থাকতে হবে। এর সঙ্গে রাজীব গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইয়ুথ ডেভেলপমেন্ট-এর কোনো কোর্সে পিজি ডিগ্রি থাকলে অগ্রাধিকার।

অ্যাসিস্ট্যান্ট: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় ডিগ্রি, ৩ বছর অ্যাডমিনিস্ট্রেশন ও অ্যাকাউন্টস-এ কাজের অভিজ্ঞতা লাগবে। এছাড়া কম্পিউটারে ওয়ার্কিং নলেজ ও রাজীব গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইয়ুথ ডেভেলপমেন্ট-এর কোনো কোর্সে পিজি ডিগ্রি থাকলে অগ্রাধিকার।

লাইব্রেরিয়ান: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় স্নাতক, এর সঙ্গে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি সায়েন্সে ডিগ্রি বা ডিপ্লোমা। এছাড়া নামকরা লাইব্রেরিতে কম্পিউটার সহযোগে ২ বছরের কাজের অভিজ্ঞতা ও রাজীব গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইয়ুথ ডেভেলপমেন্ট-এর কোনো কোর্সে পিজি ডিগ্রি থাকলে অগ্রাধিকার।

স্টেনোগ্রাফার: উচ্চমাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ, ১০ মিনিট ৮০টি শব্দ প্রতি মিনিট ডিকটেশন, ৬৫ মিনিট ইংরেজি, ৭৫ মিনিট হিন্দি ট্রানস্ক্রিপশন ম্যানুয়াল টাইপ রাইটারে, বা ৫০ মিনিট হিন্দি, ৬৫ মিনিট কম্পিউটার ট্রান্সক্রিপশন-এর দক্ষতা থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্কিং নলেজ থাকতে হবে। রাজীব গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইয়ুথ ডেভেলপমেন্ট-এর কোনো কোর্সে পিজি ডিগ্রি থাকলে অগ্রাধিকার।

কম্পিউটার অপারেটর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি, ৮০০০ কি-ডিপ্রেশন স্পিড ডেটা এন্ট্রি কাজে এবং স্বীকৃত ইনস্টিটিউট থেকে কম্পিউটারে ১ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে।

অ্যাকাউন্টস-কাম-ক্লার্ক: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিকম, অ্যাকাউন্টের কাজে ২ বছরের অভিজ্ঞতা, ৩০টি শব্দ ইংরেজি বা ২৫টি শব্দ হিন্দিতে টাইপিং স্পিড, কম্পিউটার নলেজ লাগবে। এছাড়া এনসিভি/আরএসওয়াই/এনওয়াইসি-তে ভলেন্টিয়ার হিসাবে ২ বছরের কাজের অভিজ্ঞতা ও রাজীব গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অব ইয়ুথ ডেভেলপমেন্ট-এর কোনো কোর্সে পিজি ডিগ্রি থাকলে অগ্রাধিকার।

লোয়ার ডিভিশন ক্লার্ক: স্বীকৃত বোর্ড বা ইউনিভার্সিটি থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ, ম্যানুয়াল টাইপ রাইটারে ৩০টি শব্দ প্রতি মিনিট ইংরেজি, বা  ২৫টি শব্দ হিন্দিতে, কম্পিউটার-এ ৩৫টি শব্দ প্রতি মিনিট ইংরেজিতে, বা  ৩০টি শব্দ হিন্দিতে টাইপিং স্পিড থাকতে হবে।

মাল্টি টাস্কিং স্টাফ: মাধ্যমিক বা সমতুল পাশ হতে হবে। এছাড়া এনসিভি/আরএসওয়াই/এনওয়াইসিতে ভলেন্টিয়ার হিসাবে ১ বছরের কাজের অভিজ্ঞতা, হোমগার্ড বা সিভিল ডিফেন্স ট্রেনিং থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা—

অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর             – ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ ২৮

জুনিয়র কম্পিউটার প্রোগ্রামার             – ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ ২৮

সিনিয়র হিন্দি ট্রানস্লেটর                – ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ ২৮

অ্যাসিস্ট্যান্ট                   – আবেদনের শেষ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ২৮

লাইব্রেরিয়ান                   – আবেদনের শেষ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ২৮

কম্পিউটার অপারেটর             – আবেদনের শেষ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ২৮

একাউন্টস-কাম-ক্লার্ক             – আবেদনের শেষ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ২৮

স্টেনোগ্রাফার                   – আবেদনের শেষ তারিখ অনুযায়ী ১৮-২৭

লোয়ার ডিভিশন ক্লার্ক            – আবেদনের শেষ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ২৮

মাল্টি টাস্কিং স্টাফ               – আবেদনের শেষ তারিখ অনুযায়ী ১৮–২৫

 

বেতনক্রম—

অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর / ডিস্ট্রিক্ট ইয়ুথ কো-অর্ডিনেটর: ৫৬,১০০-১,৭৭,৫০০

জুনিয়র কম্পিউটার প্রোগ্রামার: ৪৪,৯০০-১,৪২,৪০০

সিনিয়র হিন্দি ট্রানস্লেটর: ৪৪,৯০০-১,৪২,৪০০

অ্যাসিস্ট্যান্ট: ৩৫,৪০০-১,১২,৪০০

লাইব্রেরিয়ান: ৩৫,৪০০-১,১২,৪০০

স্টেনোগ্রাফার গ্রেড-২: ৩৫,৪০০-১,১২,৪০০

কম্পিউটার অপারেটর: ২৯,২০০-৯২,৩০০

অ্যাকাউন্টস  ক্লার্ক-কাম-টাইপিস্ট: ২৫,৫০০-৮১,১০০

লোয়ার ডিভিশন ক্লার্ক: ১৯,৯০০-৬৩,২০০

মাল্টি-টাস্কিং স্টাফ: ১৮,০০০-৫৬,৯০০

আবেদন—  অনলাইনে আবেদন করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক কিছুদিনের মধ্যেই আপডেট করা হবে। অনলাইনে আবেদন ফিও জমা দিতে হবে। অনলাইন পেইমেন্ট-এর পর ই-রিসিট প্রিন্ট করে রেখে দিতে হবে।

আবেদন ফি:  অসংরক্ষিত/ইডব্লুএস /ওবিসিদের (পুরুষ) জন্য ৭০০ টাকা, অসংরক্ষিত/ইডব্লুএস /ওবিসিদের (মহিলা) জন্য ৩৫০ টাকা। বাকিদের কোনো আবেদন মূল্য লাগবে না।

অনলাইন আবেদনের জন্য ওয়েবসাইট:  http://nyks.nic.in/recruitment/VariousAppointment.html

পুরো বিজ্ঞপ্তি দেখে নেওয়ার লিঙ্ক: http://nyks.nic.in/recruitment/FinalGuidelinesRecruitmentofVariousPosts(03.06.2019).pdf

 

* অনলাইন আবেদন লিঙ্ক কিছুদিনের মধ্যেই আপডেট করা হবে, ওয়েবসাইট লক্ষ্য রাখুন।

 

 

 

NYK, NYK Job, Central Govt Job, Central Government Job

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *