fbpx

ওএনজিসিতে ১০৭ এগজিকিউটিভ

অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন লিমিটেডে ১০৭ জন এগজিকিউটিভ নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 1/2019 (R&P).

শূন্যপদ: ক্রমিক সংখ্যা ১: মেডিকেল অফিসার: শূন্যপদ ৪২ (অসংরক্ষিত ১৭, ওবিসি ১২, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৪)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

ক্রমিক সংখ্যা ২: সিকিউরিটি অফিসার: ২৪ (অসংরক্ষিত ১১, ওবিসি ৬, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

ক্রমিক সংখ্যা ৩: ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার: ৩১ (অসংরক্ষিত ১২, ওবিসি ১০, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ৫টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

ক্রমিক সংখ্যা ৪: এইই (এনভায়রনমেন্ট): ১ (অসংরক্ষিত)।

ক্রমিক সংখ্যা ৫: ফায়ার অফিসার: ৯ (অসংরক্ষিত ৬, ওবিসি ২, তপশিলি জাতি ১)।

যোগ্যতা: মেডিকেল অফিসার: এমবিবিএস সঙ্গে সংশ্লিষ্ট স্ট্যাটুটরি কাউন্সিল/ বডিতে বৈধ রেজিস্ট্রেশন। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর অন্তত এক বছরের অভিজ্ঞতা।

সিকিউরিটি অফিসার: পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে আর্মড ফোর্স/ সেন্ট্রাল পুলিশ অর্গানাইজেশন বা সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সে অন্তত দু বছর কাজের অভিজ্ঞতা।

ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার: আইসিডব্লুএ/ সিএ সহ গ্র্যাজুয়েট অথবা ফিনান্সে স্পেশ্যালাইজেশন সহ এমবিএ অথবা পিজিডিএম (আইআইএম থেকে)। সবক্ষেত্রেই ন্যূনতম ৬০ শতংশ নম্বর থাকতে হবে।

এইই (এনভায়রনমেন্ট): ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং/ এনভায়রনমেন্ট সায়েন্সে ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অথবা ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে গ্র্যাজুয়েট সঙ্গে এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং/ এনভায়রনমেন্ট সায়েন্সে এমটেক/ এমই।

ফায়ার অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ফায়ার ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েট।

বেতনক্রম: ই১ লেভেল অনুযায়ী মূল বেতন ৬০০০০-১৮০০০০ টাকা।

বয়সসীমা: ১৮ জুন ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষায় থাকবে সংশ্লিষ্ট ক্ষেত্রের প্রশ্ন, জেনারেল অ্যাওয়্যারনেস ও অ্যাপ্টিটিউড টেস্ট (কম্প্রিহেনশন, ভার্বাল ও নন-ভার্বাল রিজনিং, নিউমেরিক্যাল এবিলিটি/ কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড, ডেটা ইন্টারপ্রিটেশন)। মোট ১৫০ নম্বরের পরীক্ষা। সিবিটি হবে জুলাইয়ের শেষ সপ্তাহে। সিবিটির পরীক্ষাকেন্দ্রগুলি হল– কলকাতা, দেরাদুন, গুয়াহাটি, মুম্বই, রাঁচি, হায়দরাবাদ, দিল্লি, চেন্নাই, আহমেদাবাদ ও জয়পুর।

আবেদনের ফি: ৩৭০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.ongcindia.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৮ জুন ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *