fbpx

জাহাজ মেরামতি কারখানায় ১৭২ অ্যাপ্রেন্টিস

কেন্দ্রীয় সরকারের ন্যাভাল শিপ রিপেয়ার ইয়ার্ড কোচিতে ১৭২ জন অ্যাপ্রেন্টিস (পুরুষ/ মহিলা) নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী।

শূন্যপদ: ইলেক্ট্রিশিয়ান: ১৩, ইলেক্ট্রনিক মেকানিক: ১৭‌, মেশিনিস্ট: ৯, টার্নার: ৭, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক্যাল): ১০, পেইন্টার (জেনারেল): ৮, ইলেক্ট্রোপ্লেটার: ৫, মেকানিক মোটর ভিকল: ২, মেকানিক রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং: ৮, ফিটার: ১৮, কম্পিউটার অপারেশন অব প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট: ১৩, শিপরাইট (উড)/ কার্পেন্টার: ১২, শিট মেটাল ওয়ার্কার: ৮, ডিজেল মেকানিক: ১৬, টেইলর (জেনারেল): ৪, কাটিং অ্যান্ড স্যুইং মেশিন অপারেটর: ৪, মেকানিক ইনস্ট্রুমেন্ট (এয়ারক্রাফ্ট): ৬, ইলেক্ট্রিশিয়ান (এয়ারক্র্যাফ্ট): ৬, মেকানিক রেডিও অ্যান্ড রাডার এয়ারক্র্যাফ্ট: ৬।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ম্যাট্রিকুলেশন এবং ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই পাশ।

বয়সসীমা: অক্টোবর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২১ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে অন্তত ১৫০ সেন্টিমিটার, বুকের ছাতি ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলাতে হবে, ওজন ন্যূনতম ৪৫ কেজি। দৃষ্টিশক্তি ৬/৬ থেকে ৬/৯ (৬/৯ চশমা সহ সংশোধিত), কানে পরিষ্কার শুনতে হবে এবং শারীরিক ও মানসিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ হতে হবে।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা এক বছর, ট্রেনিং শুরু হবে ১৫ অক্টোবর ২০১৯ থেকে এবং অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে ম্যাট্রিকুলেশন ও আইটিআই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি মেধাতালিকা তৈরি করা হবে। মেধাতালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের লেখা পরীক্ষা ও ইন্টারভিউ হবে। সবশেষে মেডিকেল টেস্ট ও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10702_59_1920b.pdf লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোটর্ মাপের প্রত্যয়িত ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। পূরণ করা আবেদনপত্রের সঙ্গে পাসপোর্ট মাপের একই ছবির আরও ৬টি কপি, আধার কার্ড, প্যান কার্ড ও যাবতীয় প্রমাণপত্রাদির প্রত্যয়িত জেরক্স দিয়ে সাধারণ ডাকে পাঠাতে হবে ‘Admiral Superintendent (for Officer-in-Charge, Apprentices Training School), Naval Ship Repair Yard, Naval Base, Kochi 682004’ ঠিকানায়। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছতে হবে ২৩ জুলাই ২০১৯-এর মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *