fbpx

নেভিতে বিই/ বিটেক পড়ুয়া নিয়োগ

ইউনিভার্সিটি এন্ট্রি স্কিমের মাধ্যমে নেভিতে শর্ট সার্ভিস কমিশনে বিই/ বিটেক অন্তিম বর্ষে পাঠরত অবিবাহিত তরুণ-তরুণীদের কোর্স সম্পূর্ণ করিয়ে এগজিকিউটিভ ও টেকনিক্যাল ক্যাডারে নিয়োগ করা হবে। নিম্নলিখিত যে-কোনো একটি শাখায় অন্তিম বর্ষের আগে পর্যন্ত সব পরীক্ষায় ৬০ শতাংশ নম্বর পেয়ে থাকলে আবেদন করা যাবে। যে-কোনো একটি ব্রাঞ্চ/ ক্যাডারের জন্য।

এগজিকিউটিভ ব্র্যাঞ্চ: ক্রমিক সংখ্যা এ: আইটি। যোগ্যতা: ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং শাখায় বিই/ বিটেক পাঠরত।

টেকনিক্যাল ব্র্যাঞ্চ: ক্রমিক সংখ্যা বি: ইঞ্জিনিয়ারিং ব্র্যাঞ্চ। যোগ্যতা: মেকানিক্যাল/ মেরিন/ ইনস্ট্রুমেন্টেশন/ প্রোডাকশন/ অ্যারোনটিক্যাল/ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট/ কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং/ অ্যারোস্পেস/ অটোমোবাইল/ মেটালার্জি/ মেকাট্রনিক্স/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল শাখায় বিই/ বিটেক পাঠরত।

ক্রমিক সংখ্যা সি: ইলেক্ট্রিক্যাল ব্রাঞ্চ। যোগ্যতা: ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ টেলি কমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং/ কন্ট্রোল সিস্টেম ইঞ্জিনিয়ারিং/ পাওয়ার ইলেক্ট্রনিক্স/ অ্যাভিয়নিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল/ ইনস্ট্রুমেন্টেশন শাখায় বিই/ বিটেক পাঠরত।

বয়সসীমা: জন্মতারিখ হতে হবে ২ জুলাই ১৯৯৬ থেকে ১ জুলাই ১৯৯৯ সালের মধ্যে।

শারীরিক মাপজোক: উচ্চতা ১৫৭ সেন্টিমিটার। শারীরিক গঠন ও উচ্চতার সঙ্গে সামঞ্জস্য রেখে ওজন। ইলেক্ট্রিক্যাল/ ইঞ্জিনিয়ারিং ব্র্যাঞ্চের ক্ষেত্রে দৃষ্টিশক্তি ৬/২৪, ৬/২৪ এবং এগজিকিউটিভ (আইটি)-র ৬/৬০, ৬/৬০। সবক্ষেত্রেই দুচোখে চশমা সহ সংশোধিত ৬/৬। শরীরে স্থায়ী ট্যাটু বা উল্কি থাকলে সেব্যাপারে কিছু নিষেধাজ্ঞা রয়েছে।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে ন্যাভাল ক্যাম্পাস সিলেকশন প্রসেসের মাধ্যমে প্রার্থী বাছাই হবে। তারপর ক্যাম্পাস সাক্ষাৎকারে সফল হলে সার্ভিসেস সিলেকশন বোর্ড (এসএসবি)-এর সাক্ষাৎকারে ডাকা হবে। এসএসবি সাক্ষাৎকার কলকাতা, বেঙ্গালুরু, ভোপাল, কোয়ম্বাটোর এবং বিশাখাপত্তনমে ১৯ ডিসেম্বর ২০১৯ থেকে ২০ এপ্রিল ২০২০-এর মধ্যে হবে। ট্রেনিং শুরু ২০২০-র জুন মাসে কেরালার এঝিমালার ইন্ডিয়ান ন্যাভাল অ্যাকাডেমিতে।

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৭ জুন ২০১৯ পর্যন্ত।

http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10701_10_1920b.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *