fbpx

শিয়ালদায় রেলে ৭২ প্যারামেডিকেল স্টাফ

পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে ৭২ জন প্যারামেডিকেল স্টাফ নিয়োগ করা হবে ৩১ মার্চ ২০২০ পর্যন্ত চুক্তিতে। প্রার্থী বাছাই হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে।

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: নার্সিং সুপারিন্টেনডেন্ট: ৪১ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ৭, ওবিসি ১৪)। ক্রমিক সংখ্যা ২: ল্যাব অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু: ১০ (অসংরক্ষিত ৭, ওবিসি ৩)। ক্রমিক সংখ্যা ৩: রেডিওগ্রাফার: ২ (অসংরক্ষিত)। ক্রমিক সংখ্যা ৪: অফথ্যালমিক টেক কাম অপ্টিশিয়ান: ১ (অসংরক্ষিত)। ক্রমিক সংখ্যা ৫: পারফিউশনিস্ট: ১ (অসংরক্ষিত)। ক্রমিক সংখ্যা ৬: ফার্মাসিস্ট: ৫ (ওবিসি)। ক্রমিক সংখ্যা ৭: এইচঅ্যান্ডএমআই: ৬ (অসংরক্ষিত ৫, তপশিলি উপজাতি ১)। ক্রমিক সংখ্যা ৮: অপ্টোমেট্রিস্ট: ১ (অসংরক্ষিত)। ক্রমিক সংখ্যা ৯: হিমোডায়ালিসিস টেকনিশিয়ান: ৫ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ২)।

যোগ্যতা: নার্সিং সুপারিন্টেনডেন্ট: ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো নার্সিং স্কুল বা ইনস্টিটিউশন থেকে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে তিন বছরের কোর্স পাশ এবং নার্স অ্যান্ড মিডওয়াইফ হিসেবে নাম নথিভুক্ত অথবা বিএসসি (নার্সিং)।

ল্যাব অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু: সায়েন্স শাখায় ১০+২ পাশ সহ মেডিকেল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমা। রেডিওগ্রাফার: বিজ্ঞান বিষয় সহ ১০+২ বা সমতুল সহ রেডিওগ্রাফার/ এক্স-রে টেকনোলজিস্ট কোর্স (অন্তত এক বছরের সময়সীমার)।

অফথ্যালমিক টেকনিশিয়ান কাম অপ্টিশিয়ান: অপ্টোমেট্রিতে ডিগ্রি।

পারফিউশনিস্ট: বিজ্ঞান শাখায় স্নাতক সঙ্গে কোনো নামী হাসপাতালে কার্ডিওপালমোনারি পাম্প টেকনিশিয়ানের কাজে তিন বছরের অভিজ্ঞতা।

ফার্মাসিস্ট: বিজ্ঞান শাখায় ১০+২ বা সমতুল সঙ্গে ফার্মাসিতে ২ বছরের ডিপ্লোমা এবং ফার্মাসি কাউন্সিল অব ইন্ডিয়া বা স্টেট ফার্মাসি কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে।

এইচঅ্যান্ডএমআই: বিএসসি (কেমিস্ট্রি) সঙ্গে হেলথ/ স্যানিটারি ইনস্পেক্টরে এক বছরের ডিপ্লোমা বা ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং স্বীকৃত হেলথ/ স্যানিটারিতে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট (এনটিসি)।

অপটোমেট্রিস্ট: ১) অপ্টোমেট্রিতে বিএসসি ডিগ্রি এবং ২) কোনো নামী ইনস্টিটিউট থেকে ফেলোশিপ বাঞ্ছনীয়।

হিমোডায়ালিসিস টেকনিশিয়ান: বিএসসি সঙ্গে ১) হিমোডায়ালিসিসে ডিপ্লোমা অথবা ২) হিমোডিয়ালিসসে দু বছরের ইনহাউস ট্রেনিং/  কাজের অভিজ্ঞতা।

বয়সসীমা (১ জুলাই ২০১৯ তারিখের হিসাবে): নার্সিং সুপারিন্টেনডেন্ট পদের ক্ষেত্রে বয়স ২০-৪০ বছরের মধ্যে। ল্যাব অ্যাসিস্ট্যান্ট, অফথ্যালমিক টেকনিশিয়ান কাম অপ্টিশিয়ান, এইচঅ্যান্ডএমআই ও অপ্টোমেট্রিস্ট পদের ক্ষেত্রে বয়স ১৮-৩৩ বছরের মধ্যে। রেডিওগ্রাফার পদে ১৯-৩৫। পারফিউশনিস্ট ২১-৪০। ফার্মাসিস্ট ২০-৩৫ বছর এবং হেমোডায়ালিসিস টেকনিশয়ানের বয়স হতে হবে ২০-৩৩ বছরের মধ্যে।

ইন্টারভিউয়ের তারিখ ও স্থান: নার্সিং সুপারিন্টেনডেন্ট ও ল্যাব অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু পদের ক্ষেত্রে ইন্টারভিউ হবে ২০ জুন ২০১৯ এবং বাকি পদগুলির ক্ষেত্রে ইন্টারভিউ হবে ২১ জুন ২০১৯, সকাল ১০টায়। ইন্টারভিউ কেন্দ্র: Ground Floor of G-5 Building, B R Singh Hospital, Parikshit Roy Lane, Sealdah, Kolkata-14. রিপোর্টিং করতে হবে মেডিকেল ডিরেক্টর, বিআরসিং হাসপাতাল অফিসে।

ইন্টারভিউয়ের দিন সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও স্ব-প্রত্যয়িত জেরক্স নিয়ে যেতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে www.er.indianrailways.gov.in ওয়েবসাইটে। সরাসরি বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন এই লিঙ্কে গিয়ে:  https://er.indianrailways.gov.in/cris//uploads/files/1560326949797-BRSH12.pdf

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *