fbpx

সায়েন্স সিটিতে ট্রেনি নিয়োগ

সায়েন্স সিটিতে কিছু ট্রেনি (এডুকেশন) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: TR/1/2019.

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা এক বছর। সংস্থা দরকার মনে করলে ট্রেনিংয়ের সময়সীমা বাড়াতে পারেন। প্রতি মাসে ১৪০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

যোগ্যতা: ফিজিক্স সহ সায়েন্স শাখায় ব্যাচেলর ডিগ্রি এবং কেমিস্ট্রি, ম্যাথমেটিক্স, কম্পিউটার সায়েন্স এবং স্ট্যাটিস্টিক্সের মধ্যে যে-কোনো দুটি বিষয় থাকতে হবে অথবা কেমিস্ট্রি সহ সায়েন্স শাখায় ব্যাচেলর ডিগ্রি এবং জুলজি, বটানি, মাইক্রোবায়োলজি, এনভায়রনমেন্ট সায়েন্স, বায়ো টেকনোলজি এবং মলিকিউলার বায়োলজির মধ্যে যে-কোনো দুটি বিষয় থাকতে হবে। ২০১৫ সালের আগে পাশ করে থাকলে আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: নথিপত্র যাচাই, লেখা পরীক্ষা ও কমিউনিকেশন স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে কলকাতার সায়েন্স সিটিতে ২৮ জুন ২০১৯ তারিখ সকাল ৮.৩০ মিনিটে। ৯.৩০-এর পর কাউকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না।

লেখা পরীক্ষার দিন নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি, সচিত্র পরিচয়পত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও স্ব-প্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। www.scienecitykolkata.org.in ওয়েবসাইট থেকে বা সরাসরি https://sciencecitykolkata.org.in/recruitment  লিঙ্ক থেকে বিশদ তথ্য ও দরখাস্তের বয়ান ডাউনলোড করার লিঙ্ক পাওয়া যাবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *