fbpx

আইবিতে ১৭ সফটওয়্যার ডেভেলপার ও ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ

রাজ্যের গোয়েন্দা দপ্তরে (ইন্টেলিজেন্স ব্র্যাঞ্চ) ১৭ জন সিনিয়র সফটওয়্যার ডেভেলপার, সফটওয়্যার ডেভেলপার, সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল ও ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে অস্থায়ী চুক্তিতে। বিজ্ঞপ্তি নম্বর: 01/IB/264-19/Staff.

শূন্যপদ: সিনিয়র সফটওয়্যার ডেভেলপার: ১। সফটওয়্যার ডেভেলপার: ২। সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল: ৪। ডেটা এন্ট্রি অপারেটর: ১০।

যোগ্যতা: সিনিয়র সফটওয়্যার ডেভেলপার: ১) ফার্স্ট ক্লাস এমসিএ অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস এমএসসি অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস বিই/ বিটেক সঙ্গে ২) কোনো সরকারি প্রোজেক্ট বা নামী মাল্টিন্যাশনাল কোম্পানিতে সফটওয়্যার ডেভেলপার হিসেবে পাঁচ বছরের কজের অভিজ্ঞতা।

সফটওয়্যার ডেভেলপার: ১) ফার্স্ট ক্লাস এমসিএ অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস এমএসসি অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সে ফার্স্ট ক্লাস বিই/ বিটেক সঙ্গে ২) সফটওয়্যার ডিজাইন, ডেভেলপমেন্ট, ডকুমেন্টেশন অ্যান্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টের স্কিল থাকতে হবে।

সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল: পিজিডিসিএ/ বিএসসি (কম্পিউটার সায়েন্স)/ বিসিএ/ ডোয়েকের ‘এ’ লেভেল কোর্স (তিন বছরের সময়সীমার) সঙ্গে ইনস্টলেশন, সফটওয়্যার মেন্টেন্যান্স অ্যান্ড ডিবিএমএস, ইমপ্লিমেন্টেশন সাপোর্টের স্কিল থাকতে হবে।

ডেটা এন্ট্রি অপারেটর: স্নাতক সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেট। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩১ মে ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৩১ মে ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৪৫ বছরের মধ্যে।

পারিশ্রমিক: সিনিয়র সফটওয়্যার ডেভেলপার পদে ৩০০০০ টাকা। সফটওয়্যার ডেভেলপার পদে ২৫০০০ টাকা, সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল পদে ১৬০০০ টাকা এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে ১১০০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা/ প্র্যাক্টিক্যাল টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.policewb.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে অথবা সরাসরি দরখাস্তের বয়ান পাওয়া যাবে http://wbpolice.gov.in/writereaddata/wbp/ib_Software%20recruitment.pdf লিঙ্ক থেকে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। পূরণ করা আবেদনপত্র, যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স ও বাসস্থানের প্রমাণপত্র (আধার কার্ড অগ্রাধিকার) সহ পাঠাতে হবে ‘The Additional Director General of Police, IB, West Bengal’-কে উদ্দেশ করে। পৌঁছতে হবে ১০ জুলাই ২০১৯-এর মধ্যে। এছাড়া ‘Intelligence Branch, West Bengal, 13 Lord Sinha Road, Kolkata-71’ ঠিকানায় গিয়ে রাখা নির্দিষ্ট বাক্সেও আবেদনপতর্ জমা করতে পারবেন। খামের উপরে যে পদের জন্য আবেদন করবেন তার নাম লিখতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *