fbpx

এইমসে ২০০ নার্সিং অফিসার

কেন্দ্রীয় সরকারের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস রায়পুরে ২০০ জন নার্সিং অফিসার (স্টাফ নার্স গ্রেড টু) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: Admin/Rec./Regular/Nursing Officer/2019/AIIMS.RPR/1234.

শূন্যপদের বিন্যাস: ২০০ (অসংরক্ষিত ৯০, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৯, ওবিসি ৫৬, তপশিলি জাতি ২৯, তপশিলি উপজাতি ১৬)।

বয়সসীমা: ২১ জুলাই ২০১৯ তারিখে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ১) ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট বা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) নার্সিং/ বিএসসি নার্সিং অথবা বিএসসি (পোস্ট সার্টিফিকেট)/ পোস্ট বেসিক বিএসসি নার্সিং।  ২) স্টেট/ ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নার্স অ্যান্ড মিডওয়াইফ হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে।

অথবা ১) নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট/ বোর্ড/ কাউন্সিল থেকে জেনারেল নার্সিং মিডওয়াইফারিতে ডিপ্লোমা। ২) স্টেট/ ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নার্স এবং মিডওয়াইফ হিসেবে নাম নথিভুক্ত। ৩) শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর ন্যূনতম ৫০ শয্যার হাসপাতালে অন্তত দু বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ২১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষায় পার্ট ওয়ানে থাকবে নার্সিং বিষয়ের প্রশ্ন (৮০টি প্রশ্ন, ৮০ নম্বর) এবং পার্ট টুতে জেনরেল অ্যাপ্টিটিউড ও জেনারেল অ্যাওয়্যারনেস (১০টি প্রশ্ন, ২০ নম্বর)। মোট ১০০ নম্বরের পরীক্ষা, সময় ৯০ মিনিট। অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন। প্রশ্নপত্র হবে ইংরেজি এবং হিন্দি ভাষায়। নেগেটিভ মার্কিং থাকবে, এক-একটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর করে কাটা হবে। পরীক্ষা হবে চলতি বছরের আগস্ট মাসে।

আবেদনের ফি: ১০০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ৮০০ টাকা। শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড ও ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.aiimsraipur.edu.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। সরাসরি http://aiimsraipurnurseoff.cbtexam.in/Home/ListofExam.aspx লিঙ্কে গিয়ে আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ৮০-১০০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ৫০-৮০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

আবেদন সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে মেল করতে পারেন helpdesk.aiimsraipur@gmail.com-এ, এছাড়া ফোন করতে পারেন ০৭৫৫৪০৩১৪২৭, ৭০০০৬৬৯৫৩৫ নম্বরে।

http://www.aiimsraipur.edu.in/upload/vacancies/5d15b04a1024f__Final%20Staff%20Nurse%20advt%20approved%2028.06.2019.pdf লিঙ্কে বিজ্ঞপ্তি পাওয়া যাবে। অনলাইন আবেদন করা যাবে ২১ জুলাই ২০১৯ তারিখ বিকাল ৫টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *