fbpx

নিয়োগ আপাতত স্থগিতাদেশ, ইন্টারভিউ চলবে আপার প্রাইমারির

ফের নিয়োগ জট স্কুল সার্ভিসের আপার প্রাইমারিতে। মামলার জেরে ফের নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।  তবে আজ, বুধবার থেকে শুরু হওয়া পার্সোন্যালিটি টেস্ট নিয়ম মাফিক চলতে থাকবে।  সেই টেস্টের বিষয়ে আমরা গতকালই জানিয়েছি (http://jibikadishari.co.in/?p=11689)।

আজ, প্রায় ২৪ হাজার আপার প্রাইমারি শিক্ষক পদ পূরণের লক্ষ্যে পার্সোন্যালিটি টেস্ট নেওয়া শুরু করছে স্কুল সার্ভিস কমিশন।  জানা গিয়েছে, মোট ১২০ জন বিষয়ভিত্তিক অধ্যাপক-শিক্ষক পার্সোন্যালিটি টেস্ট নেবেন। তবে এর মাঝেই মঙ্গলবার হাইকোর্ট নির্দেশ দেয়, নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার।  এতে তৎক্ষণাৎ পরীক্ষার্থীদের মধ্যে একটা আশংকা দেখা দেয়। কোর্টের নির্দেশ মতো তালিকা প্রকাশ করা হয়নি এই মর্মে  মামলা দায়ের করা হয়েছে, মালকারীদের দাবি, পূর্ণাঙ্গ মেধা তালিকা অর্থাৎ কোন প্রার্থী কত নম্বর পেয়েছে, সেই অনুযায়ী তাদের র‍্যাঙ্ক সহ পুরো তালিকা প্রকাশ না করেই পার্সোন্যালিটি টেস্ট নেওয়া হচ্ছে, এতে গরমিল বা কারচুপির সন্দেহ থেকে যাচ্ছে।

তবে  পার্সোন্যালিটি টেস্ট নিয়ে কোনো সংশয় নেই। স্কুল সার্ভিস কমিশনের নির্দিষ্ট তারিখ অনুযায়ী পার্সোন্যালিটি টেস্ট চলবে। আদালত জানিয়েছে, মামলার নিস্পত্তি না হাওয়া পর্যন্ত শুধু নিয়োগ করা যাবে না।

 

SSC, SSC Upper Primary, SSC Tet, Upper Primary Result

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *