fbpx

এয়ার ইন্ডিয়া ৫১ মহিলা কেবিন ক্রু

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস লিমিটেডে ৫১ জন মহিলা কেবিন ক্রু নিয়োগ করা হবে। রেফারেন্স নম্বর: AIEXPRESS/COK-HQ/2019/2113. নিচের যোগ্যতার অবিবাহিত তরুণীরা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ৫১ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৩, ইডব্লুএস ৫)।

বয়সসীমা: ১ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ১০+২ বা সমতুল পাশ। বি৭৩৭ এনজি/ এমএএক্স ফ্লিটে কেবিন ক্রু হিসেবে অন্তত এক বছরের অভিজ্ঞতা। যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ জুলাই ২০১৯-এর মধ্যে।

শারীরিক মাপজোক: উচ্চতা/ বিএমআই ১৫৭.৫ সেন্টিমিটার (৫.২ ইঞ্চি)/ বিএমআই ১৮-২২। সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি ও পার্বত্য অঞ্চলের প্রার্থীরা ২.৫ সেন্টিমিটার পর্যন্ত ছাড় পাবেন। উচ্চতা ও শারীরিক গঠনের সঙ্গে সামঞ্জস্য রেখে ওজন হতে হবে।

দৃষ্টিশক্তি: কাছের দৃষ্টি ভালো চোখে এন/৫ এবং খারাপ চোখে এন/৬। দূরের দৃষ্টি এক চোখে ৬/৬ এবং অন্য চোখে ৬/৯। কনট্যাক্ট লেন্স প্লাস মাইনাস ২ডি পর্যন্ত গ্রহণযোগ্য। কথা বলার ধরন স্পষ্ট হতে হবে, ইংরেজি ও হিন্দি ভাষায় স্পষ্ট কথা বলার দক্ষতা থাকতে হবে এবং মালায়ালম ভাষা জানা থাকলে অগ্রাধিকার।

প্রার্থী বাছাই পদ্ধতি: গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যালিটি অ্যাসেসমেন্ট টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যাল অ্যাসেসমেন্ট টেস্টের সময় মহিলাদের শাড়ি পরতে হবে।

স্টাইপেন্ড: এক বছরের ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১০০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে বেতন প্রতি মাসে ৩৬৬৩০ টাকা। পাঁচ বছরের চুক্তিতে নিয়োগ হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। সেজন্য ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘Air India Express Limited’-এর অনুকূলে, প্রদেয় হবে মুম্বইতে। গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যালিটি অ্যাসেসমেন্ট টেস্টের সময় ডিমান্ড ড্রাফট দাখিল করতে হবে। তপশিলি জাতি/ উপজাতিদের ফি দিতে হবে না।

গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যালিটি অ্যাসেসমেন্ট টেস্ট হবে ৯ জুলাই ২০১৯ সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত। এই ঠিকানায়: The Gateway Hotel, Calicut, Pt Usha Road, Calicut, Pin 673032.

নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র সহ যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স টেস্টের দিন সঙ্গে নিয়ে যেতে হবে। www.airindiaexpress.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে।

https://www.airindiaexpress.in/upload/CABIN%20CREW%20WALK%20IN.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। https://www.airindiaexpress.in/upload/APPLICATION%20FORM.pdf লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *