fbpx

রেলে ০৩/২০১৮ বিজ্ঞপ্তির প্রশ্নপত্র, আন্সার-কি, প্রার্থীর উত্তর: ভুল থাকলে জানানোর সুযোগ

রেলে সেন্ট্রালাইজড বিজ্ঞপ্তিনং ০৩/২০১৮ অনুযায়ী জুনিয়র ইঞ্জিনিয়ার, ডিপো মেটিরিয়াল সুপারিন্টেন্ডেন্ট ও কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগের প্রথম পর্যায়ের কম্পিউটার ভিত্তিক পরীক্ষার প্রশ্নপত্র, প্রার্থীর উত্তর, আন্সার-কি আপলোড করা হবে আজ ১১ জুলাই বেলা বারোটা থেকে ১৪ জুলাই রাত ১১টা ৫৯ পর্যন্ত। প্রশ্ন বা আন্সার-কির উত্তরের অপশনগুলোর মধ্যে কোনোটায় কোনো ভুল বা অসঙ্গতি দেখলে সেই আপত্তি জানাতে পারেন ওই সময়সীমার মধ্যেই। প্রতিটি আপত্তির জন্য মূল্য দিতে হবে ৫০ টাকা করে। যদি দেখা যায় ওই আপত্তি ন্যায্য অর্থাৎ সংশ্লিষ্ট প্রশ্নে বা উত্তরে ভুল আছে তাহলে টাকা ফেরত দেওয়া হবে একই পথে।

আরআরবির সাইটে অবজেকশন লিঙ্কে “কোয়েশ্চেন পেপার অ্যান্ড রেসপন্স” বোতামে ক্লিক করে সব দেখা যাবে। কোথাও ভুল মনে হলে তার পাশেই দেওয়া “রেইজ অবজেকশন” লিঙ্কে ক্লিক করতে হবে। তারপর যে উইন্ডো খুলবে সেখানে আপত্তির ধরন নির্বাচন করে তা জানাতে হবে এবং ‘পে নাউ’ লিঙ্কে গিয়ে টাকা দিতে হবে। একবার শুধু একটা ভুল বা আপত্তিই নির্দেশ করা যাবে এবং টাকা মিটিয়ে দিলে সে আপত্তি নথিভুক্ত হবে ও আবার নতুন কোনো আপত্তি আছে কিনা তা খোঁজার পাতায় ফিরে আসতে পারবেন।  সব কিছু সম্পন্ন করতে হবে ১৪ জুলাই রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে।

আরআরবির এই বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে: http://www.examprog.com/rail/rrb/file/CBT-1%20of%2003-2018%20Objection%20Tracker%20Notice.pdf

১১ জুলাই বেলা ১২টা থেকে আপত্তি বা ভুল চিহ্নিত করা যাবে এই লিঙ্কে: https://kolkata.rrbonlinereg.in/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *