রাজ্যের বিভিন্ন জেলা, মহকুমা ও ব্লক স্তরে নানা পদে নিয়োগ


পশ্চিমবঙ্গের টেকনিক্যাল এডুকেশন, ট্রেনিং অ্যান্ড স্কিল ডেভেলপমেন্ট দপ্তর বিভিন্ন জেলা, মহকুমা ও ব্লক স্তরে কিছু ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার, সাব-ডিভিশনাল প্রোজেক্ট ম্যানেজার, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডিইও এবং ব্লক লেভেল স্টাফ নিয়োগ করবে, এক বছরের চুক্তিতে।

যোগ্যতা: ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার: ১) যে-কোনো শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি, ২) অন্তত দু বছরের অভিজ্ঞতা, ৩) মাইক্রোসফট অফিসের কাজ যেমন ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলের কাজের জ্ঞান, ৪) বাংলা ও ইংরেজি লিখতে ও বলতে জানতে হবে, ৫) টিম চালানোর অভিজ্ঞতা।

সাব ডিভিশন প্রোজেক্ট ম্যানেজার: ১) যে-কোনো শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি, ২) অন্তত এক বছরের অভিজ্ঞতা, ৩) মাইক্রোসফট অফিসের কাজ যেমন ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলের কাজের জ্ঞান, ৪) বাংলা ও ইংরেজি লিখতে ও বলতে জানতে হবে, ৫) টিম চালানোর অভিজ্ঞতা।

প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডিইও: ১) কম্পিউটার অ্যাপ্লিকেশনে ব্যাচেলর ডিগ্রি, ২) মাইক্রোসফট অফিসের কাজ যেমন ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলের কাজের জ্ঞান, ৩) বাংলা ও ইংরেজি লিখতে ও বলতে জানতে হবে, ৪) প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে টাইপ করতে জানতে হবে।

ব্লক লেভেল স্টাফ: ১) কম্পিউটার অ্যাপ্লিকেশনে ব্যাচেলর ডিগ্রি, ২) বাংলা/ স্থানীয় ভাষায় বলতে-লিখতে জানতে হবে।

পারিশ্রমিক: ডিস্ট্রিক্ট প্রোজেক্ট ম্যানেজার পদে ২৫০০০ টাকা, সাব-ডিভিশন প্রোজেক্ট ম্যানেজার পদে ২০০০০ টাকা, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডিইও পদে ১১০০০ টাকা এবং ব্লক লেভেল স্টাফ পদে ১২০০০ টাকা।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২৩-৪৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, প্র্যাক্টিক্যাল পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষায় থাকবে ৫০ নম্বর, প্র্যাক্টিক্যাল পরীক্ষায় ৩০ নম্বর ও পার্সোনাল ইন্টারভিউতে ২০ নম্বর। লেখা পরীক্ষায় উত্তীর্ণ হলে প্র্যাক্টিক্যাল টেস্ট ও পার্সোনাল ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। লেখা পরীক্ষায় থাকবে এলিমেন্টারি ম্যাথমেটিক্স, জেনারলে নলেজ এবং ইংরেজি।

আবেদনের পদ্ধতি: www.pbssd.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৬ জুলাই  ২০১৯ পর্যন্ত। https://pbssd.webscte.co.in/assets/pdf/3b_Notice%20for%20Recruitment.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তি দেখতে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *