fbpx

বাঁকুড়ায় চাইল্ড ওয়েলফেয়ার অফিসার, কুক, হাউস কিপার

বাঁকুড়া ডিস্ট্রিক্ট চাইল্ড প্রটেকশন ইউনিটে চুক্তির ভিত্তিতে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর– 408/DCPS/BNK, Dated : 02/07/2019

শূন্যপদের বিন্যাস: কাউন্সেলর ১ (অসংরক্ষিত), চাইল্ড ওয়েলফেয়ার অফিসার ১ (অসংরক্ষিত), হাউস ফাদার ২ (অসংরক্ষিত ১, এসসি ১), স্টোর কিপার-কাম-অ্যাকাউন্ট্যান্ট ১ (অসংরক্ষিত), হাউস কিপার ২ (অসংরক্ষিত ১, এসসি ১), কুক ১ (অসংরক্ষিত)।

যোগ্যতা—

কাউন্সেলর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজি/সোশ্যাল ওয়ার্ক/সোশ্যাল সায়েন্স নিয়ে মাস্টার ডিগ্রি। কম্পিউটার অ্যাপ্লিকেশন জানতে হবে ও চাইল্ড ওয়েলফেয়ার সেকশনে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

চাইল্ড ওয়েলফেয়ার অফিসার: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজি/সোশ্যাল ওয়ার্ক/সোশ্যাল সায়েন্স নিয়ে স্নাতক ডিগ্রি। কম্পিউটার অ্যাপ্লিকেশন জানতে হবে ও চাইল্ড ওয়েলফেয়ার সেকশনে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

হাউস ফাদার: এই পদটি শুধুমাত্র পুরুষদের জন্য। উচ্চমাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ হতে হবে। চাইল্ড কেয়ার প্রোগ্রামে অন্তত ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

স্টোর কিপার কাম অ্যাকাউন্ট্যান্ট: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্স নিয়ে স্নাতক। অ্যাকাউন্টেন্সি নিয়ে অনার্স থাকলে ভালো। ট্যালি সহ কম্পিউটার নলেজ থাকলে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

কুক: অষ্টম শ্রেণি উত্তীর্ণ। সংশ্লিট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

হাউস কিপার: অষ্টম শ্রেণি উত্তীর্ণ। সংশ্লিট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা— ১ জুলাই, ২০১৯ তারিখ অনুযায়ী কাউন্সেলর পদের জন্য ২৪-৪০, চাইল্ড অয়েল ফেয়ার অফিসার, হাউস ফাদার, স্টোর কিপার-কাম-অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য ২১ থেকে ৪০ বছর ও কুক, হাউস কিপার পদের জন্য ১৮ থেকে ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

বেতনক্রম—

কাউন্সেলর ১৭৫০০ টাকা প্রতি মাস।

চাইল্ড ওয়েলফেয়ার অফিসার ১৭৫০০ প্রতি মাস।

হাউস ফাদার ১১০০০ প্রতি মাস।

স্টোর কিপার-কাম-অ্যাকাউন্ট্যান্ট ১৪০০০ প্রতি মাস।

কুক ৭৫০০ প্রতি মাস।

হাউস কিপার ৬০০০ প্রতি মাস।

আবেদন— আগামী ২৪ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। একজন প্রার্থী একটি পদের জন্যেই আবেদন করতে পারবেন। আবেদন শেষ হলে প্রাপ্ত রেজিট্রেশন নম্বর রেখে দিতে হবে পরবর্তীকালে কাজের জন্য। আবেদন পত্রের একটি প্রিন্ট-আউটও নিয়ে রেখে দিতে হবে।

অনলাইন আবেদনের ওয়েবসাইট: www.bankura.gov.in

অন্যান্য তথ্য জানার জন্য ওয়েবলিঙ্ক: http://www.bankura.gov.in/Recruitment/Rec_DCPU_020719.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *