fbpx

ভাইজাগ স্টিলে ৫৫৯ জুনিয়র ট্রেনি ও অপারেটর

রাষ্ট্রীয় ইস্পাত নিগম লিমিটেড বিশাখাপত্তনমে ৫৫৯ জন জুনিয়র ট্রেনি এবং অপারেটর-কাম-মেকানিক ট্রেনি নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০৪/২০১৯।

শূন্যপদের বিন্যাস: জুনিয়র ট্রেনি: মেকানিক্যাল: ২৬০ (অসংরক্ষিত ১০৪, ওবিসি এনসিএল ৭২, তপশিলি জাতি ৪৪, তপশিলি উপজাতি ৬, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৩৪)। ইলেক্ট্রিক্যাল: ১১৫ (অসংরক্ষিত ৪৬, ওবিসি এনসিএল ৩২, তপশিলি জাতি ১৯, তপশিলি উপজাতি ২, ইডব্লুএস ১৬)। মেটালার্জি: ৮৬ (অসংরক্ষিত ৩৫, ওবিসি এনসিএল ২৪, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ১, ইডব্লুএশ ১১)। কেমিক্যাল: ৪৩ (অসংরক্ষিত ১৭, ওবিসি এনসিএল ১২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ১, ইডব্লুএস ৬)। ইলেক্ট্রনিক্স: ৫ (অসংরক্ষিত ২, ওবিসি এনসিএল ১, তপশিলি জাতি ১, ইডব্লুএস ১)। ইনস্ট্রুমেন্টেশন: ৯ (অসংরক্ষিত ৪, ওবিসি এনসিএল ২, তপশিলি জাতি ২, ইডব্লুএস ১)। সিভিল: ২ (অসংরক্ষিত ১, ওবিসি এনসিএল ১)। রিফ্র্যাক্টরি: ১০ (অসংরক্ষিত ৪, ওবিসি এনসিএল ৩, তপশিলি জাতি ২, ইডব্লুএস ১)। মোট শূন্যপদের মধ্যে ২৭টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

অপারেটর কাম মেকানিক ট্রেনি: ২৯ (অসংরক্ষিত ১৩, ওবিসি এনসিএল ৭, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১, ইডব্লুএস ৩)।

যোগ্যতা: জুনিয়র ট্রেনি: ম্যাট্রিকুলেশন/ এসএসসি সঙ্গে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে সব সেমেস্টার/বছরের সব বিষয় মিলিয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পূর্ণ সময়ের আইটিআই বা ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা (তপশিলি জাতি/উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর)।

যেমন, মেকানিক্যাল শাখায় যোগ্য ফিটার, মেশিনিস্ট, মিল রাইট বা টার্নার ট্রেডে আইটিআই বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

ইলেক্ট্রিক্যাল শাখায় ইলেক্ট্রিশিয়ান ট্রেডে আইটিআই বা ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

মেটালার্জি শাখায় মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

কেমিক্যাল শাখায় অ্যাটেন্ড্যান্ট অপারেটরে (কেমিক্যাল প্ল্যান্ট) আইটিআই বা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

ইলেক্ট্রনিক্স শাখায় ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স মেকানিক/ মেকানিক কাম অপারেটর ইলেক্ট্রনিক্স কমিউনিকেশন সিস্টেম/ মেকানিক ইন্ডাস্ট্রিয়াল ইলেক্ট্রনিক্সে আইটিআই বা ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলি কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

ইনস্ট্রুমেন্টেশন শাখায় ইনস্ট্রুমেন্ট মেকানিক ট্রেডে আইটিআই বা ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

সিভিল শাখায় সিভিল ইঞ্জিনিয়ার অ্যাসিস্ট্যান্ট ট্রেডে আইটিআই বা সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

রিফ্র্যাক্টরি শাখায় রিফ্র্যাক্টরি টেকনিশিয়ান ট্রেডে আইটিআই বা সেরামিক টেকনোলজিতে ডিপ্লোমা।

অপারেটর কাম মেকানিক ট্রেনি: ম্যাট্রিকুলেশন/ এসএসসি সঙ্গে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতিদের ৫০ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন) যে-কোনো শাখায় দু বছরের পূর্ণ সময়ের আইটিআই বা ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

বয়সসীমা: ১ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা দু বছর, ট্রেনিং চলাকালীন ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন থেকে এক বছরের স্কিল ডেভেলপমেন্ট কোর্স করতে হবে। প্রথম বছরে প্রতি মাসে ১০৭০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ১২২০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা, নথিপত্র যাচাই ও মেডিকেল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে দুটি পর্যায়ে। প্রথম পর্যায়ে ৭৫টি অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে জেনারেল অ্যাপ্টিটিউড (অ্যারিথমেটিক, রিজনিং, ডেটা ইন্টারপ্রিটেশন ইত্যাদি), জেনারেল অ্যাওয়্যারনেস/ জেনারেল নলেজ ও ইংলিশ বিষয়ের ওপর। দ্বিতীয় পর্যায়ে সংশ্লিষ্ট টেকনিক্যাল বিষয়ের ওপর প্রশ্ন হবে।

আবেদনের ফি: ৩০০ টাকা সঙ্গে জিএসটি। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: https://www.vizagsteel.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১ আগস্ট থেকে ২১ আগস্ট ২০১৯ তারিখ পর্যন্ত। আবেদন সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে কাজের দিন সকাল ৯-৩০ থেকে বিকেল ৫টার মধ্যে ফোন করতে পারেন ০৮৯১২৭৪০৪০৫ নম্বরে। এছাড়া মেল করতে পারেন recruitment@vizagsteel.com-এ। https://www.vizagsteel.com/code/tenders/jobdocs/24178JT%20Web%20Advt%202.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *