fbpx

গভর্নন্ট কলেজ অব নার্সিংয়ের জন্য সিনিয়র প্রফেসর, লেকচারার, ক্লিনিক্যাল ইনস্ট্রাক্টর

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে ওয়েস্ট বেঙ্গল গভর্নমেন্ট কলেজ অব নার্সিংয়ের জন্য একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – R/Pr/Sr.Lec/Lec./67(1)/2019

শূন্যপদের বিন্যাস

প্রিন্সিপাল ৩ টি পদ (অসংরক্ষিত ১, এসটি ১, ওবিসি এ ১ ), প্রফেসর  ৬ টি পদ (অসংরক্ষিত ২, এসসি ১, এসটি ১, ওবিসি এ ১, ওবিসি বি ১), রিডার ৭ টি পদ (অসংরক্ষিত ২, এসসি ২, এসটি ১, ওবিসি এ ২), সিনিয়র লেকচারার ১৩ টি পদ (অসংরক্ষিত ৫, এসসি ৩, এসটি ১, ওবিসি এ ২, ওবিসি বি ১, পিডব্লিউডি ১), ক্লিনিক্যাল ইনস্ট্রাক্টর ১৯টি পদ (অসংরক্ষিত ১০, এসসি ৫, ওবিসি এ ১, ওবিসি বি ২, পিডব্লিউডি ১ ) পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

প্রিন্সিপাল: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি নার্সিং, সঙ্গে এমএসসির পর বাঞ্ছনীয়ত বাঞ্ছনীয়ত ১৫ বছরের কাজের অভিজ্ঞতা যার মধ্যে এনটিএস বা সিওএন এবং এসওএস-এ ১২ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা ।

প্রফেসর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি নার্সিং, সঙ্গে এমএসসির পর বাঞ্ছনীয়ত ১০ বছরের কাজের অভিজ্ঞতা যার মধ্যে এনটিএস বা সিওএন এবং এসওএস-এ ৭ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা । এক্ষেত্রে ল্যাটারাল রিক্রুটমেন্টের ব্যবস্থাও আছে, তাতে যোগ্যতা দরকার মোট অন্তত ৫৫% নম্বর সহ এমএসসি নার্সিং, সঙ্গে এমএসসির পর বাঞ্ছনীয়ত ১৫ বছরের কাজের অভিজ্ঞতা যার মধ্যে ১২ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা ।

রিডার: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি নার্সিং, সঙ্গে এমএসসির পর বাঞ্ছনীয়ত ৮ বছরের কাজের অভিজ্ঞতা যার মধ্যে এনটিএস বা সিওএন এবং এসওএস-এ ৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা ।  এক্ষেত্রেও ল্যাটারাল রিক্রুটমেন্টের ব্যবস্থা আছে, তাতে যোগ্যতা দরকার মোট অন্তত ৫৫% নম্বর সহ এমএসসি নার্সিং, সঙ্গে এমএসসির পর বাঞ্ছনীয়ত ১২ বছরের কাজের অভিজ্ঞতা যার মধ্যে ১০ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা ।

সিনিয়র লেকচারার: এক্ষেত্রে শুধু ল্যাটারাল রিক্রুটমেন্ট। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে ৫৫% নম্বর সহ এমএসসি ডিগ্রি। এছাড়া বিপিএইচসিতে বা রাজ্য সরকারি পদে বা কেন্দ্রীয় সরকারি পদে বা এনটিএস/সিওএন -এ ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ক্লিনিক্যাল ইনস্ট্রাক্টর: এটিও শুধু ল্যাটারাল রিক্রুটমেন্ট। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি বা এমএসসি ডিগ্রি এবং এই রাজ্য সরকারের ওয়েস্ট বেঙ্গল সার্ভিস বা ওয়েস্ট বেঙ্গল গভঃ সার্ভিস ক্যাডারে ৫ বছরের কাজের অভিজ্ঞতা।

বয়সসীমা— ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী প্রিন্সিপাল পদের জন্য সর্বোচ্চ ৫৫ বছর, প্রফেসর পদের জন্য সর্বোচ্চ ৫৮ বছর, রিডার পদের জন্য ৪৫ বছর, সিনিয়র লেকচারার পদের জন্য ৫৩ বছর, ক্লিনিক্যাল ইনস্ট্রাক্টার পদের জন্য সর্বোচ্চ ৫০ বছর হতে হবে। তপশিলি ও ওবিসিরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

আবেদন— আগামী ২১ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের ফি বাবদ ২১০ টাকা দিতে হবে, গভঃ রিসিট পোর্টাল সিস্টেমযুক্ত যে-কোনো ব্যাঙ্কের মাধ্যমে।

বিজ্ঞপ্তি সংক্রান্ত অন্যান্য তথ্য আবেদন লিঙ্কwww.wbhrb.in

 

 

WB Health, WB Health Recruiment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *