fbpx

দক্ষিণ-পূর্ব-মধ্য রেলে ৩১৩ অ্যাপ্রেন্টিস

দক্ষিণ-পূর্ব-মধ্য রেলের নাগপুর ডিভিশন ও মোতিবাগ ওয়াকর্শপে ৩১৩ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। No. P/NGP/RCT/2019/18.

নাগপুর ডিভিশনের শূন্যপদ: ফিটার: ২৬ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৭, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। কার্পেন্টার: ২০ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়েল্ডার: ২০ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পিএএসএসএ/ সিওপিএ: ৩০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২, ওবিসি ৮, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধী ও ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রিশিয়ান: ৫০ (অসংরক্ষিত ১৯, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪, ওবিসি ১৪, ইডব্লুএস ৫)। এইসবের মধ্যে ৫টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। স্টেনোগ্রাফার (ইংলিশ)/ সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট: ২০ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। প্লাম্বার: ২০ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পেইন্টার: ২০ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ওয়্যারম্যান: ২০ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রনিক্স মেকানিক: ৪ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, ওবিসি ১)। পাওয়ার মেকানিক: ২ (অসংরক্ষিত)। মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স: ২ (অসংরক্ষিত)। ডিজেল মেকানিক: ৬০ (অসংরক্ষিত ২৪, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ৫, ওবিসি ১৬, ইডব্লুএস ৬)। এইসবের মধ্যে ৬টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। আপহোলস্টারার (ট্রিমার): ২ (অসংরক্ষিত)। বিয়েরার: ২ (অসংরক্ষিত)।

ওয়ার্কশপ মোতিবাগের শূন্যপদ: ফিটার: ৫ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, ওবিসি ১)। ওয়েল্ডার: ৯ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ২, ইডব্লুএস ১)। স্টেনোগ্রাফার (ইংলিশ): ১ (অসংরক্ষিত)।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ বা সমতুল সঙ্গে ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং থেকে সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং/ স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিংয়ের ইস্যু করা প্রভিশনাল সার্টিফিকেট। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩০ জুলাই ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৩০ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৫-২৪ বছরের মধ্যে (জন্মতারিখ ৩১ জুলাই ১৯৯৫ থেকে ৩০ জুলাই ২০০৪)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

ট্রেনিংয়ের সময়সীমা: ১ বছর। অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে। তপশিলি জাতি/ উপজাতি ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.secr.indianrailways.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৯ আগস্ট ২০১৯ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *