fbpx

হিন্দুস্তান পেট্রোলিয়ামে ১৬৪ ইঞ্জিনিয়ার ও অফিসার

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে ১৬৪ জন প্রোজেক্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল/ সিভিল/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন), রিফাইনারি ইঞ্জিনিয়ার কেমিক্যাল, ল অফিসার, কোয়ালিটি কন্ট্রোল অফিসার, হিউম্যান রিসোর্স অফিসার এবং ফায়ার অ্যান্ড সেফটি অফিসার নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত।

শূন্যপদ: প্রোজেক্ট ইঞ্জিনিয়ার মেকানিক্যাল (গ্রেড ই৩): ৬৩, প্রোজেক্ট ইঞ্জিনিয়ার সিভিল (ই৩): ১৮, প্রোজেক্ট ইঞ্জিনিয়ার ইলেক্ট্রিক্যাল (ই৩): ২৫, প্রোজেক্ট ইঞ্জিনিয়ার ইনস্ট্রুমেন্টেশন (ই৩): ১০, রিফাইনারি ইঞ্জিনিয়ার কেমিক্যাল (ই৩): ১০, ল অফিসার (ই৩): ৪, কোয়ালিটি কন্ট্রোল অফিসার (ই১): ২০, হিউম্যান রিসোর্স অফিসার (ই৩): ৮, ফায়ার অ্যান্ড সেফটি অফিসার (ই৩): ৬।

বয়সসীমা (১৯ আগস্ট ২০১৯ তারিখে): প্রোজেক্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল/ সিভিল/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন), রিফাইনারি ইঞ্জিনিয়ার কেমিক্যাল ও ল অফিসারের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। অন্যান্য পদগুলির ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

যোগ্যতা: প্রোজেক্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল/ সিভিল/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন): ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০ শতাংশ) নম্বর নিয়ে মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন/ সিভিলে চার বছরের পূর্ণ সময়ের নিয়মিত ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্স, সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

মেকানিক্যালের ক্ষেত্রে যোগ্যতা হিসাবে গ্রাহ্য হবে মেকানিক্যাল, মেকানিক্যাল অ্যান্ড প্রোডাকশন। সিভিলের ক্ষেত্রে সিভিল। ইলেক্ট্রিক্যালের ক্ষেত্রে ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স। ইনস্ট্রুমেন্টেশনের ক্ষেত্রে ইনস্ট্রুমেন্টেশন, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেনেটেশন, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড ইলেক্ট্রনিক্স, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড প্রসেস কন্ট্রোল।

রিফাইনারি ইঞ্জিনিয়ার কেমিক্যাল: ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ৫০ শতাংশ) নম্বর নিয়ে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে (কেমিক্যাল, পেট্রোকেমিক্যাল, পেট্রোলিয়াম রিফাইনিং অ্যান্ড পেট্রোকেমিক্যাল, পেট্রোলিয়াম রিফাইনিং) চার বছরের পূর্ণ সময়ের বিই/ বিটেক সঙ্গে লার্জ পেট্রোকেমিক্যাল প্ল্যান্ট বা মেজর পেট্রোকেমিক্যাল ইউনিটে অপারেশন/ প্রসেসে তিন বছরের অভিজ্ঞতা।

ল অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ৫৫ শতাংশ) নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণির পর পূর্ণ সময়ের পাঁচ বছরের বা গ্র্যাজুয়েশনের পর পূর্ণ সময়ের তিন বছরের ল ডিগ্রি পাশ সঙ্গে ল ফার্ম বা কোম্পানিতে অ্যাডভোকেট হিসেবে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

কোয়ালিটি কন্ট্রোল অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ৫০ শতাংশ) নম্বর নিয়ে কেমিস্ট্রিতে (অ্যানালিটিক্যাল/ ফিজিক্যাল/ অর্গানিক/ ইনঅর্গানাকি) পূর্ণ সময়ের তিন বছরের এমএসসি সঙ্গে কেমিক্যাল টেস্টিং ল্যাবরেটরিতে টেস্টিং/ অ্যানালিসিস/ আরআন্ডডি/ কোয়ালিটি কন্ট্রোলে অন্তত দু বছরের অভিজ্ঞতা।

এইচআর অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ৫০ শতাংশ) নম্বর নিয়ে এইচআর/ পার্সোনেল ম্যানেজমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন/ সাইকোলজিতে দু বছরের পূর্ণ সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা সমতুল অথবা এইচআর/ পার্সোনেল ম্যানেজমেন্টে স্পেশ্যালাইজেশন সহ এমবিএ। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

ফায়ার অ্যান্ড সেফটি অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতিদের ৫০ শতাংশ) নম্বর নিয়ে ফায়ার ইঞ্জিনিয়ারিং বা ফায়ার অ্যান্ড সেফটি ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের নিয়মিত বিই/ বিটেক।

সবক্ষেত্রেই এআইসিটিই/ ইউজিসি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১৯ আগস্ট ২০১৯ তারিখের মধ্যে।

পারিশ্রমিক: ই১ গ্রেডে ৪০০০০-১৪০০০০ টাকা, ই৩ গ্রেডে ৬০০০০-১৮০০০০ টাকা।

আবেদনের ফি: ৫৯০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.hindustanpetroleum.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *