fbpx

সীমান্তসড়কে বিভিন্ন পদে ৩৩৭

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের বর্ডার রোডস অর্গানাইজেশনের জেনারেল রিজার্ভ ইঞ্জিনিয়ার ফোর্সে ৩৩৭ জন ড্রাফটসম্যান, হিন্দি টাইপিস্ট, সুপারভাইজার স্টোর, রেডিও মেকানিক, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, ওয়েল্ডার, মাল্টি স্কিল্ড ওয়ার্কার (ম্যাসন ও মেস ওয়েটার) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০২/ ২০১৯। নিচের যোগ্যতার পুরুষ প্রার্থীরা কেবলমাত্র আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: ড্রাফটসম্যান: ৪০ (অসংরক্ষিত ১৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১০, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৩), ক্রমিক সংখ্যা ২: হিন্দি টাইপিস্ট: ২২ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি ৫, ইডব্লুএস ২), ক্রমিক সংখ্যা ৩: সুপারভাইজার স্টোর: ৩৭ (অসংরক্ষিত ১৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৯, ইডব্লুএস ৩), ক্রমিক সংখ্যা ৪: রেডিও মেকানিক্যাল: ২ (অসংরক্ষিত), ক্রমিক সংখ্যা ৫: ল্যাব অ্যাসিস্ট্যান্ট: ১ (অসংরক্ষিত), ক্রমিক সংখ্যা ৬: ওয়েল্ডার: ১৫ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৩, ইডব্লুএস ১), ক্রমিক সংখ্যা ৭: মাল্টি স্কিল্ড ওয়ার্কার (ম্যাসন): ২১৫ (অসংরক্ষিত ৮৯, তপশিলি জাতি ৩২, তপশিলি উপজাতি ১৬, ওবিসি ৫৭, ইডব্লুএস ২১), ক্রমিক সংখ্যা ৮: মাল্টি স্কিল্ড ওয়ার্কার (এম/ ডব্লুটিআর): ৫ (অসংরক্ষিত)।

যোগ্যতা ও বেতনক্রম: ড্রাফটসম্যান: ১) বিজ্ঞান বিষয় সহ ১০+২ এবং ২) আর্কিটেকচার বা ড্রাফটসম্যানশিপে দু বছরের সার্টিফিকেট অথবা ড্রাফটসম্যান (সিভিল)-এ দু বছরের ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে এক বছরের প্র্যাক্টিক্যাল অভিজ্ঞতা। মূল বেতন লেভেল ৫ অনুযায়ী শুরুতে ২৯২০০ টাকা।

হিন্দি টাইপিস্ট: ১০+২ পাশ সঙ্গে কম্পিউটারে প্রতি মিনিটে হিন্দিতে প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে টাইপ (প্রতি ঘণ্টায় ৯০০০ কি-ডিপ্রেশন, প্রতি শব্দে ৫ কি-ডিপ্রেসন ধরে)। মূল বেতন লেভেল ২ অনুযায়ী শুরুতে ১৯৯০০ টাকা।

সুপারভাইজার স্টোর: ১) ডিগ্রি এবং ২) মেটিরিয়াল ম্যানেজমেন্ট বা ইনভেন্ট্রি কন্ট্রোল বা স্টোর কিপিংয়ের সার্টিফিকেট অথবা কেন্দ্র বা রাজ্য সরকারের দপ্তরে ইঞ্জিনিয়ারিং স্টোর সামলানোর দু বছরের অভিজ্ঞতা। মূল বেতন লেভেল ফোর অনুযায়ী শুরুতে ২৫৫০০ টাকা।

রেডিও মেকানিক: ১) ম্যাট্রিকুলেশন এবং ২) ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে রেডিও মেকানিক সার্টিফিকেট সঙ্গে কোনো সরকারি, পাবলিক বা বেসরকারি সংস্থায় রেডিও মেকানিকে দু বছরের অভিজ্ঞতা অথবা কোনো আর্মি ইনস্টিটিউট বা সমতুল থেকে ডিফেন্স ট্রেড সার্টিফিকেট এবং রেডিও টেকনোলজিতে দু বছরের অভিজ্ঞতা। মূল বেতন লেভেল ফোর অনুযায়ী শুরুতে ২৫৫০০ টাকা।

ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট: ১) ১০+২ বা সমতুল সঙ্গে ২) ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট সার্টিফিকেট অথবা কোনো আর্মি ইনস্টিটিউট বা সমতুল জায়গা থেকে ডিফেন্স ট্রেড সার্টিফিকেট সঙ্গে কোনো আর্মি হাসপাতালে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট হিসেবে এক বছরের কাজের অভিজ্ঞতা। মূল বেতন লেভেল ৩ অনুযায়ী শুরুতে ২১৭০০ টাকা।

ওয়েল্ডার: ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল এবং ২) ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ওয়েল্ডার (ইলেক্ট্রিক্যাল অ্যান্ড গ্যাস) সার্টিফিকেট অথবা কোনো আর্মি ইনস্টিটিউট বা সমতুল জায়গা থেকে ডিফেন্স ট্রেড সার্টিফিকেট এবং কোনো আর্মি ওয়ার্কশপে ওয়েল্ডার হিসেবে এক বছরের অভিজ্ঞতা অথবা ডিফেন্স সার্ভিস রেগুলেশনে ওয়েল্ডারে ক্লাস টু কোর্স। মূল বেতন লেভেল ২ অনুযায়ী শুরুতে ১৯৯০০ টাকা।

মাল্টি স্কিল্ড ওয়ার্কার (ম্যাসন): ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল এবং ২) ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট/ ইন্ডাস্ট্রিয়াল ট্রেড সার্টিফিকেট/ ন্যাশনাল কাউন্সিল ফর ট্রেনিং ইন ভোকেশনাল ট্রেড/ স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং থেকে বিল্ডিং কনস্ট্রাকশন/ ব্রিক ম্যাসন সার্টিফিকেট। ৩) সংশ্লিষ্ট ট্রেডে প্রফিশিয়েন্সি টেস্ট পাশ। ৪) বর্ডার রোডস অর্গানাইজেশন পরিচালিত ফিজিক্যাল টেস্টও পাশ করতে হবে। ৫) বর্ডার রোডস অর্গানাইজেশনের গাইডলাইন অনুযায়ী ফিজিক্যাল ও মেডিকেল স্ট্যান্ডার্ড হতে হবে। মূল বেতন লেভেল ১ অনুযায়ী শুরুতে ১৮০০০ টাকা।

মাল্টি স্কিল্ড ওয়ার্কার (মেস ওয়েটার): ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে ২) বর্ডার রোর্ডস অর্গানইজেশনের পরিচালনায় প্রফিশিয়েন্সি, ফিজিক্যাল ও মেডিকেল স্ট্যান্ডার্ড টেস্ট পাশ করতে হবে।

১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে।

বয়সসীমা: মাল্টি স্কিল্ড ওয়ার্কার (ম্যাসন ও মেস ওয়েটার) পদে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। বাকি পদগুলির ক্ষেত্রে ১৮-২৭ বছরের মধ্যে। ১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখের হিসাবে বয়স গুনতে হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। ইন্টারনেট ব্যাঙ্কিং/ অনলাইন পেমেন্ট বা ব্যাঙ্ক ড্রাফটের মাধ্যমে ফি দেওয়া যাবে। আবেদনের ফি দিতে হবে— In favour of Commandant, GREF Centre, Pune 411015 (Public Fund Account No. 11182905409 of State Bank of India, Khadki Branch, Pune, Code No 01629, IFSC Code No SBIN0001629).

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। ইংরেজি/ হিন্দিতে phorrm পূরণ করতে হবে। http://www.bro.gov.in/WriteReadData/linkimages/4603494087-ad.pdf লিঙ্কে দরখাস্তের বয়ান সহ বিজ্ঞপ্তি পাওয়া যাবে। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পাঠাতে হবে নিচের ঠিকানায়। খামের উপরে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF……. Category UR/ SC/ ST/ OBC/ EWSs/ ESM/ CPL, WEIGHTAGE PERCENTAGE IN ESSENTIAL QUALIFICATION………..’

পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পাঠাতে হবে এই ঠিকানায়: ‘The Commandant, GREF Centre, Dighi Camp, Pune 411015’. যাবতীয় প্রাসঙ্গিক নথি সহ পূরণ করা আবেদনপত্র পৌঁছতে হবে ১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে। উত্তর-পূর্বাঞ্চলের প্রার্থীদের ক্ষেত্রে শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর ২০১৯। শারীরিক মাপজোক ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য http://www.bro.gov.in/ থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *