fbpx

স্টেট ব্যাঙ্কে ৫৬ মেডিকেল অফিসার

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে ৫৬ জন মেডিকেল অফিসার (বিএমও টু, গ্রেড এমএমজিএস টু), নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2019-20/12.

শূন্যপদের বিন্যাস: ৫৬ (অসংরক্ষিত ২৪, ওবিসি ১৪, তপশিলি জাতি ৯, তপশিলি উপডাতি ৪)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ৩১ মার্চ ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয়/ কলেজ থেকে এমবিবিএস। অভিজ্ঞতা: এমবিবিএস ডিগ্রিধারীদের ক্ষেত্রে জেনারেল প্র্যাক্টিশনার হিসেবে অন্তত পাঁচ বছরের এবং পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীদের জেনারেল প্র্যাক্টিশনার হিসেবে অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

বেতনক্রম: ৩১৭০৫-৪৫৯৫০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে।

আবেদনের ফি: ৭৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১২৫ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: http://bank.sbi/careers অথবা http://www.sbi.co.in/careers ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় নথি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি, মাপ ২০-৫০ কেবির মধ্যে, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, মাপ ১০-২০ কেবির মধ্যে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। অন্যান্য যাবতীয় নথিপত্রের পেজ সাইজ এ-ফোর, মাপ হতে হবে ৫০০ কেবির মধ্যে, পিডিএফ ফরম্যাটে স্ক্যান করতে হবে, স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। অনলাইন আবেদন করা যাবে ১৯ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত। যাঁরা পূর্বে বিজ্ঞপ্তি নম্বর CRPD/SCO/2019-20/07-এর জন্য আবেদন করেছিলেন তাঁরা এখন আবেদন করতে পারবেন। https://bank.sbi/webfiles/uploads/files/careers/26082019_ADVT%20CRPD-SCO-2019-20–12%20BMO-II.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন এবং https://recruitment.bank.sbi/crpd-sco-2019-20-12/apply লিঙ্কে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *