fbpx

রাজ্য বিদ্যুতে ৫৬ অ্যাপ্রেন্টিস

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ট্র্যান্সমিশন কোম্পানি লিমিটেডে ৫৬ জন গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নোটিফিকেশন নম্বর: WBSETCL/Apprentice/2019/01.

শূন্যপদের বিন্যাস: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল): ১৬ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৩, ওবিসি এ ২, ওবিসি বি ১)। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল): ৪০ (অসংরক্ষিত ২৩, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি এ ৪, ওবিসি বি ৩)।

যোগ্যতা: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল): এআইসিটিই স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে (চার বছরের সময়সীমার পূর্ণ সময়ের কোর্স) গ্র্যাজুয়েশন। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল): ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিপ্লোমা (তিন বছরের পূর্ণ সময়ের কোর্স)। সবক্ষেত্রেই ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে পাশ করে থাকলে তবেই আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৮ তারিখে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের বয়স ন্যূনতম ২২ ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের বয়স ন্যূনতম ১৮ বছর হতে হবে।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের মাসে ৪৯৮৪ টাকা ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের মাসে ৩৫৪২ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের নথিপত্র যাচাই/ ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের www.mhrdnats.gov.in পোর্টালে গিয়ে অ্যাপ্রেন্টিস হিসেবে নাম নথিভুক্ত করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৪ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত। http://www.wbsetcl.in/docs/Advertisement%20-%20revised%20-%20Copy-30-8-2019.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তি দেখতে পাওয়া যাবে। নথিপত্র যাচাই/ ইন্টারভিউয়ের বিষয়ে সময়মতো বিস্তারিত জানা যাবে http://www.wbsetcl.in ওয়েবসাইট থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *