fbpx

পূর্বরেলে অবসরপ্রাপ্ত ২৫২ ক্লার্ক, টাইপিস্ট নিয়োগ

পূর্বরেলে ২৫২ জন কমার্শিয়ালকামটিকিট ক্লার্ক ও জুনিয়র ক্লার্ককামটাইপিস্ট নিয়োগ করা হবে। পূর্বরেলে কর্মরত প্রার্থীরা কেবলমাত্র আবেদন করতে পারবেন। প্রার্থী বাছাই করবে রেলওয়ে রিক্রুটমেন্ট সেল। নোটিফিকেন নম্বর: RRC/ER/GDCE/01/2019.

শূন্যপদ: ক্যাটেগরি নম্বর এ: কমার্শিয়ালকামটিকিট ক্লার্ক: ১২৪ (অসংরক্ষিত ৬৩, তপশিলি জাতি ১৯, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৩৩)। ক্যাটগেরি নম্বর বি: জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট: ১২৮ (অসংরক্ষিত ৬৩, তপশিলি জাতি ১৯, তপশিলি উপজাতি ১০, ওবিসি ৩৬)।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণি বা সমতুল পাশ (তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে নম্বরের কোনো বিধিনিষেধ নেই, পাশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন), এবং ইউজিসি স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা। জুনিয়র ক্লার্ক-কাম-টাইপিস্ট পদের ক্ষেত্রে ওপরের মতো যোগ্যতা ছাড়াও বাড়তি দরকার কম্পিউটারে ইংরেজি/ হিন্দিতে টাইপ করতে জানা।

মেডিকেল স্ট্যান্ডার্ড: কমার্শিয়াল-কাম-টিকিট ক্লার্ক পদের জন্য বি-২ এবং জুনিয়র ক্লার্ক-কাম টাইপিস্ট পদের জন্য সি-২।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ তারিখে বয়সের ঊর্ধ্বসীমা ৪২ বছর, ওবিসিদের ৪৫ বছর এবং তপশিলি জাতি/ উপজাতিদের ৪৭ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: কমার্শিয়াল-কাম-টিকিট ক্লার্ক পদে লেখা পরীক্ষা ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে এবং জুনিয়র ক্লার্ক-কাম-টাইপিস্ট পদে লেখা পরীক্ষা, টাইপিং প্রফিশিয়েন্সি টেস্ট ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.rrcer.com এবং www.er.indianrailways.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১ অক্টোবর সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত।

http://139.99.53.236:8080/rrcer/GDCE%2001_2019%20RRC%20ER%2030082019.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *