fbpx

দক্ষিণ দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ১৫

দক্ষিণ দিনাজপুর জেলার জন্যস্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর– DHFWS/1978, Dated : 02/09/2019

শূন্যপদ —

ল্যাবরেটরি টেকনিশিয়ান ৭ (অসংরক্ষিত ৩, এসসি ২, এসটি ১, ওবিসি-এ ১), ল্যাবরেটরি টেকনিশিয়ান, এনইউএইচএম  ২ (অসংরক্ষিত ১, এসসি ১), স্টাফ নার্স ৩ (অসংরক্ষিত), কালাজ্বর টেকনিক্যাল সুপারভাইজার ২ (অসংরক্ষিত ১, এসসি ১), নিউট্রিশনিস্ট ১ (অসংরক্ষিত)।

শিক্ষাগত যোগ্যতা —

ল্যাবরেটরি টেকনিশিয়ান: মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি নিয়ে স্নাতক, সেইসঙ্গে গ্র্যাজুয়েশনের পর ১ বছরের কাজের অভিজ্ঞতা অথবা, মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা ও তার সঙ্গে ২ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। সরকারি স্বীকৃত ইনস্টিটিউট থেকে ৩ মাসের বেসিক কম্পিউটার কোর্সের সার্টিফিকেট থাকতে হবে। ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর।

ল্যাবরেটরি টেকনিশিয়ান, এনইউএইচএম: স্বীকৃত বোর্ড/ইনস্টিটিউট থেকে ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক / বায়োলজি নিয়ে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ, তার সঙ্গে ওয়েস্ট বেঙ্গল স্টেট মেডিকেল ফ্যাকাল্টি বা এআইসিটিই অনুমোদিত প্রতিষ্ঠান থেকে মেডিকেল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমা। কম্পিউটারে ৩ মাসের সার্টিফিকেট থাকতে হবে।  বায়স হতে হবে ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছর।

স্টাফ নার্স: ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জিএনএম ডিগ্রি। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। এই রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। বয়সসীমা ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী ৬০ থেকে ৬৪ বছর।

কালাজ্বর টেকনিক্যাল সুপারভাইজার: টু হুইলার লাইসেন্স সহ অবসরপ্রাপ্ত হেলথ অ্যাসিস্ট্যান্ট ও হেলথ সুপারভাইজার অথবা দক্ষিণ দিনাজপুর জেলার স্থায়ী ফ্রেশার প্রাথীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। ফ্রেশার প্রার্থীকে বায়োলজি সহ বিজ্ঞান শাখায় স্নাতক হতে হবে। টু হুইলার লাইসেন্স থাকতে হবে। বয়সসীমা ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী ফ্রেশারদের জন্য ৫০ থেকে ৬০ ও অবসরপ্রাপ্তদের জন্য ৬০ থেকে ৬৪।

নিউট্রিশনিস্ট: ফুড অ্যান্ড নিউট্রিশন বা সমতুল বিষয় নিয়ে বিএসসি বা এমএসসি করা মহিলারা এই পদের জন্য আবেদন যোগ্য। সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৩ মাসের কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে। বাংলা লিখতে, পড়তে বা বলতে জানতে হবে। বয়স: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী ২১ থেকে ৪০ বছর।

আবেদন: প্রথমে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ২০ সেপ্টেম্বর, ২০১৯। এরপর আবেদনের প্রিন্ট-আউট, প্রয়োজনীয় নথির নিজের অ্যাটেস্ট করা কপি এবং আবেদন ফি হিসাবে ডিমান্ড ড্রাফট দিয়ে ডাকযোগে পাঠাতে হবে। আবেদন পত্রের খামের উপর উল্লেখ করে দিতে হবে  “Application for the post of …………”। রেজিস্টার্ড বা স্পিড পোস্টে পাঠাতে হবে। পৌঁছনোর শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর, ২০১৯।

আবেদন ফি: জেনারেলদের ১০০ টাকা, সংরক্ষিত প্রার্থীদের ৫০ টাকা। ডিমান্ড ড্রাফট হবে– District Health & Family Welfare Samiti, Dakshin Dinajpur, Payable at Balurghat .

আবেদনপত্রের প্রিন্ট-আউট পাঠানোর ঠিকানা: The Chief Medical Officer of Health, Balurghat, Dakshin
Dinajpur Pin-733101

অনলাইন আবেদন লিঙ্ক: আগামী ৬ সেপ্টেম্বর থেকে http://dakshindinajpurhealth.org/ ওয়েবসাইটে অনলাইন আবেদন শুরু হবে।

উল্লিখিত শূন্যপদ ছাড়াও বিজ্ঞপ্তিতে আরও কিছু শূন্যপদ রয়েছে। বিজ্ঞপ্তি দেখার লিঙ্ক: http://www.ddinajpur.nic.in/Notice/2019/030919-ENOT-1.pdf

 

 

 

South Dinajpur Jobs, South Dinajpur Recruitment, Govt Job in West Bengal,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *