fbpx

বাঁকুড়া পৌরসভায় ৭৫ গ্রুপ-সি ও গ্রুপ-ডি নিয়োগ

বাঁকুড়া মিউনিসিপ্যালিটিতে একাধিক পদে ৭৫ জন গ্রুপ-সি ও গ্রুপ-ডি কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে-কোনো ভারতীয় নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা। বিজ্ঞপ্তি নম্বর– 1677/BM/1-1, Date : 04/09/2019.

শূন্যপদ — অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার ১ (অসংরক্ষিত), স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট ৩ (অসংরক্ষিত ১, এসসি ১, অসংরক্ষিত ইসি ১), মজদুর ৪০ (অসংরক্ষিত ৯, অসংরক্ষিত ইসি ৭, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ৩, অসংরক্ষিত পিডব্লুডি ১, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, এসসি ৭,  এসসি ইসি ২, এসসি এক্সসার্ভিসম্যান ১, এসটি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ২, ওবিসি-এ ইসি ১, ওবিসি-বি ইসি ১), পিওন ৩ (অসংরক্ষিত ১, অসংরক্ষিত ইসি ১, এসসি ১), হেলপার ৩০ (অসংরক্ষিত ১২, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ৩, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, এসসি ৫, এসসি এক্স-সার্ভিসম্যান ১, ওবিসি-এ ৪, ওবিসি-এ ইসি ২) ।

শিক্ষাগত যোগ্যতা —

অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ, অ্যাকাউন্টিং ও কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট:  স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। নির্বাচিত হলে প্রথমে ট্রেনিং, তাতে  সফল হতে হবে।

মজদুর: সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, সুস্বাস্থ্য ও স্পোর্টসম্যানশিপ   থাকলে অগ্রাধিকার।

পিওন: সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, সুস্বাস্থ্য ও স্পোর্টসম্যানশিপ  থাকলে অগ্রাধিকার।

হেলপার: সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, সুস্বাস্থ্য ও স্পোর্টসম্যানশিপ  থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা: ১ সেপ্টেম্বর, ২০১৯ অনুযায়ী বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর। রাজ্যের সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

বেতনক্রম  —

অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার: পে ব্যান্ড ২ অনুযায়ী মূল বেতন ৫৪০০-২৫২০০ টাকা + গ্রেড পে ২৬০০ টাকা

স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট: পে ব্যান্ড ২ অনুযায়ী ৫৪০০-২৫২০০ + গ্রেড পে ২৬০০

মজদুর: পে ব্যান্ড ১ অনুযায়ী ৪৯০০-১৬২০০ + গ্রেড পে ১৭০০

পিওন: পে ব্যান্ড ১ অনুযায়ী ৪৯০০-১৬২০০ + গ্রেড পে ১৭০০

হেলপার: পে ব্যান্ড ১ অনুযায়ী ৪৯০০-১৬২০০ + গ্রেড পে ১৭০০ টাকা।

 

আবেদন — আগামী ২০ সেপ্টেম্বর, বিকেল চারটের মধ্যে নির্ধারিত বয়ানে পূরণ করা আবেদন পৌঁছোতে হবে। আবেদনপত্রের সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্রের (কর্মরতদের ক্ষেত্রে অনাপত্তি সার্টিফিকেট সহ) স্বপ্রত্যয়িত কপি দিতে হবে। উপযুক্ত মূল্যের ডাকটিকিট সাঁটা ও নিজের ঠিকানা লেখা খাম সঙ্গে দিতে হবে। নিজের প্রত্যয়িত করা সাম্প্রতিক রঙিন পাসপোর্ট মাপের দুটি (একটি আবেদনপত্রের নির্দিষ্ট জায়গায় সেঁটে, অন্যটি অন্যান্য প্রমাণপত্রের সঙ্গে) ছবি দিতে হবে। একজন প্রার্থী একটি পদের জন্যেই আবেদন করতে পারবে। আবেদনপত্র ভরা মুখবন্ধ খামের ওপর প্রার্থিত পদের নাম ও নিজের ক্যাটেগরির নাম লিখে পাঠাতে পারবেন নিজে গিয়ে বা কাউকে দিয়ে নিচের ঠিকানায় প্রতি পদের জন্য আলাদা করে চিহ্নিত ড্রপবক্সে। রেজিস্টার্ড পোস্ট বা কুরিয়ারের মাধ্যমেও আবেদন পাঠাতে পারেন।

আবেদন পাঠানোর ঠিকানা: The Chairman, Bankura Municipality, Machantala, PO+PS+Dist Bankura, PIN- 722101

আবেদন পত্রের নমুনা ও বিজ্ঞপ্তি ডাউনলোডের লিঙ্ক: http://bankuramunicipality.org/fckeditor/userfiles/file/new_post/scan_doc_Advt.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *