fbpx

দিল্লি জেলা আদালতে ৭৭০ অ্যাসিস্ট্যান্ট, ডেটা এন্ট্রি অপারেটর

দিল্লির টিস হাজারি কোর্টে ৭৭১ জন পার্সোনেল অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট, ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পোস্ট কোড এ-১: সিনিয়র পার্সোনেল অ্যাসিস্ট্যান্ট: ৪১ (অসংরক্ষিত ১৭, ইডব্লুএস ৪, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১১)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড এ-২: পার্সোনেল অ্যাসিস্ট্যান্ট: ৫২৭ (অসংরক্ষিত ২১৪, ইডব্লুএস ৫৩, তপশিলি জাতি ৭৯, তপশিলি উপজাতি ৩৯, ওবিসি ১৪২)। এইসবের মধ্যে ২১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত এবং ২৮ (অসংরক্ষিত ১৩, ইডব্লুএস ২, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৭)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড এ-৩: জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট: ১৬১ (অসংরক্ষিত ৬২, ইডব্লুএস ১৪, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ২৭, ওবিসি ৪৭)। এইসবের মধ্যে ২৬টি শারীরিক প্রতিবন্ধী ও ১৬টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড এ-৪: ডেটা এন্ট্রি অপারেটর: ১২ (অসংরক্ষিত ৭, ইডব্লুএস ১, তপশিলি জাতি ১, ওবিসি ৩)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত এবং শূন্যপদ ১ (দৃষ্টি প্রতিবন্ধী)।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: সিনিয়র পার্সোনেল অ্যাসিস্ট্যান্ট: গ্র্যাজুয়েশন সঙ্গে প্রতি মিনিটে ১১০ শব্দের গতিতে শর্টহ্যান্ড ও প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে টাইপিং।

পার্সোনেল অ্যাসিস্ট্যান্ট: গ্র্যাজুয়েট সঙ্গে প্রতি মিনিটে ১০০ শব্দের গতিতে শর্টহ্যান্ড স্পিড ও প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে টাইপিং স্পিড এবং কম্পিউটারের জ্ঞান থাকতে হবে।

জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট: গ্র্যাজুয়েট সঙ্গে কম্পিউটারে প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে টাইপিং স্পিড।

ডেটা এন্ট্রি অপারেটর (গ্রেড-এ): ১) দ্বাদশ শ্রেণি বা সমতুল পাশ (স্নাতক হলে অগ্রাধিকার), ২) আইটি/ কম্পিউটার ফিল্ডে ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স (`ও’ লেভেল সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার) এবং ৩) ডেটা এন্ট্রি/ কম্পিউটার অপারেশনের জ্ঞান (ডেটা এন্ট্রি অপারেশনে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে)।

আবেদনের ফি: ১০০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও ইডব্লুএস (আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি) প্রার্থীদের ৫০০ টাকা। নেট ব্যাঙ্কিং/ ডেবিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: http://www.delhidistrictcourts.nic.in  ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ৬ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত। https://delhicourts.nic.in/Forms/2019/sept/16.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। আবেদন সংক্রান্ত কোনো সমস্যা হলে ০২২-৬৮২০২৭৫১ নম্বরে ফোন করতে পারেন অথবা ইমেল পাঠাতে পারেন recruitmentcellddc@gmail.com আইডিতে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *