fbpx

প্রায় আট হাজার অ্যাসিস্ট্যান্ট নিয়োগ জীবনবিমায়

লাইফ ইনশিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়ার সারা ভারতের বিভিন্ন ডিভিশনের অফিসে প্রায় আট হাজার অ্যাসিস্ট্যান্ট (ক্যাশিয়ার সহ ক্ল্যারিকাল স্টাফ, সিঙ্গল উইন্ডো অপারেটর, কাস্টমার সার্ভিস এগজিকিউটিভ) নিয়োগ করা হবে।

যোগ্যতা: কোনো স্বীকৃত ভারতীয় বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে যে-কোনো শাখায় ১০+২+৩ প্যাটার্নে ব্যাচেলর ডিগ্রি। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ সেপ্টেম্বর ২০১৯-এর মধ্যে।

বয়সসীমা: ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২.৯.১৯৮৯ থেকে ১.৯.২০০১)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: মূল বেতন ১৪৪৩৫-৪০০৮০ টাকা।

পূর্বাঞ্চলের শূন্যপদ (পশ্চিমবঙ্গ ও উত্তর পূর্ব ভারতের রাজ্য): কলকাতা মেট্রো ডিভিশন ওয়ান, টু: ৬০ (অসংরক্ষিত ২৪, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৩, ইডব্লুএস ৫)। এইসবের মধ্যে ৮টি প্রাক্তন সেনাকর্মী ও ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

কলকাতা সাবার্বান ডিভিশন (পশ্চিমবঙ্গ, আন্দামান ও নিকোবর): ১০৩ (অসংরক্ষিত ৪৩, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ১০, ওবিসি ৩২, ইডব্লুএস ১০)। এইসবের মধ্যে ১৪টি প্রাক্তন সেনাকর্মী ও ৫টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

হাওড়া: ১৩১ (অসংরক্ষিত ৫৩, তপশিলি জাতি ২৫, তপশিলি উপজাতি ৭, ওবিসি ৩৩, ইডব্লুএস ১৩)। এইসবের মধ্যে ১৮টি প্রাক্তন সেনাকর্মী ও ৬টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

জলপাইগুড়ি: ৯৮ (অসংরক্ষিত ৪৪, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ৫, ওবিসি ২৩, ইডব্লুএস ৯)। এইসবের মধ্যে ১৪টি প্রাক্তন সেনাকর্মী ও ৪টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

আসানসোল: ৬৫ (অসংরক্ষিত ২৬, তপশিলি জাতি ১৭, ওবিসি ১৬, ইডব্লুএস ৬)। এইসবের মধ্যে ৯টি প্রাক্তন সেনাকর্মী ও ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ব্যাকলগ ভ্যাকান্সিতে শূন্যপদ ১।

বর্ধমান: ১০০ (অসংরক্ষিত ৪০, তপশিলি জাতি ২৪, তপশিলি উপজাতি ৫, ওবিসি ২১, ইডব্লুএস ১০)। এইসবের মধ্যে ৪টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

খড়গপুর: ২৩৫ (অসংরক্ষিত ৯৭, তপশিলি জাতি ৪৯, তপশিলি উপজাতি ১০, ওবিসি ৫৬, ইডব্লুএস ২৩)। এইসবের মধ্যে ৩৪টি প্রাক্তন সেনাকর্মী ও ১০টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

গুয়াহাটি (অসম, মেঘালয়): ৬৬ (অসংরক্ষিত ২৯, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ১২, ওবিসি ১৫, ইডব্লুএস ৬)। এইসবের মধ্যে ৯টি প্রাক্তন সেনাকর্মী ও ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

জোরহাট (অসম, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ): ৪২ (অসংরক্ষিত ১৯, তপশিলি উপজাতি ৪, ওবিসি ১৫, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ৬টি প্রাক্তন সেনাকর্মী ও ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

শিলচর (অসম, মণিপুর, ত্রিপুরা): ৩৯ (অসংরক্ষিত ১৬, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ১২, ওবিসি ২, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ৫টি প্রাক্তন সেবাকর্মী ও ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বনগাইগাঁও (অসম, মেঘালয়): ৪১ (অসংরক্ষিত ১৮, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ৫, ওবিসি ১৩, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ৫টি প্রাক্তন সেনাকর্মী ও ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

অন্যান্য জোনের শূন্যপদ সম্পর্কে http://www.licindia.in/Bottom-Links/Recruitment-of-Assistants-2019 লিঙ্ক থেকে জানা যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে দুটি ধাপে, প্রথম পর্যায়ে প্রিলিমিনারি পরীক্ষা ও তাতে সফল হলে দ্বিতীয় পর্যায়ে মেইন পরীক্ষা। প্রিলিমিনারিতে ইংলিশ/ হিন্দি ল্যাঙ্গুয়েজ (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), নিউমেরিক্যাল এবিলিটি (৩৫টি প্রশ্ন, ৩৫ নম্বর), রিজনিং এবিলিটি (৩৫টি প্রশ্ন, ৩৫ নম্বর)। মোট ১০০ নম্বরের পরীক্ষা, সময় ১ ঘণ্টা।

মেইন পরীক্ষায় থাকবে জেনারেল/ ফিনান্সিয়াল অ্যাওয়্যারনেস (৫০টি প্রশ্ন, ৫০ নম্বর), জেনারেল ইংলিশ (৪০টি প্রশ্ন, ৪০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৫০টি প্রশ্ন, ৫০ নম্বর), রিজনিং এবিলিটি অ্যান্ড কম্পিউটার অ্যাপ্টিটিউড (৬০টি প্রশ্ন, ৬০ নম্বর)। মোট ২০০ নম্বরের পরীক্ষা, সময় ২ ঘণ্টা ৩০ মিনিট। সবশেষে মেডিকেল টেস্ট।

আবেদনের ফি: ৫১০ টাকা (আবেদনের ফি+ ইন্টিমেশন চার্জ) সঙ্গে জিএসটি ও ট্র্যানজ্যাকশন চার্জ। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না, শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ৮৫ টাকা সঙ্গে জিএসটি ও ট্র্যানজ্যাকশন চার্জ। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.licindia.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১ অক্টোবর পর্যন্ত। প্রিলিমিনারি পরীক্ষার জন্য কললেটার ডাউনলোড করা যাবে আগামী ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত। প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ২১ ও ২২ অক্টোবর। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *