কৃষি ও গ্রামীণ উন্নয়ন ব্যাঙ্কে ৯১ ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট

1028
0

ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টে ৯১ জন ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট/ ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট (হিন্দি) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 3/DA/2019-20.

শূন্যপদ: ১) ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ৮২ (অসংরক্ষিত ৫২, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৬, ওবিসি ১০, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ৫টি শারীরিক প্রতিবন্ধী, ১১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

২) ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট (হিন্দি): ৯ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

রাজ্যভিত্তিক শূন্যপদের বণ্টন জানা যাবে নিচের ওয়েবসাইটে। যে-কেউ যে-কোনো একটি রাজ্যের ও একটি পদের জন্য আবেদন করতে পারেন।

বয়সসীমা: ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখে বয়স হতে হবে ১৮-৩৫ বছরের মধ্যে (জন্মতারিখ ২ সেপ্টেম্বর ১৯৮৪ থেকে ১ সেপ্টেম্বর ২০০১)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীরা সাধারণ ভাবে পাশ হলেই আবেদন করতে পারবেন) যে-কোনো শাখায় ব্যাচেলর ডিগ্রি বা সমতুল।

ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্ট (হিন্দি): ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীরা সাধারণ ভাবে পাশ হলেই আবেদন করতে পারবেন) হিন্দি/ ইংরেজি মাধ্যমে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে হিন্দি ও ইংরেজি আবশ্যিক বা ঐচ্ছিক বিষয় হিসেবে থাকতে হবে অথবা হিন্দি এবং ইংরেজি মূল বিষয় সহ ব্যাচেলর ডিগ্রি ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীরা সাধারণ পাশ)। ইংরেজি থেকে হিন্দি ও হিন্দি থেকে ইংরেজিতে অনুবাদ করতে জানতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে।

বেতনক্রম: ১৩১৫০-৩৪৯৯০ টাকা।

আবেদনের ফি: ৪৫০ টাকা (আবেদনের ফি+ ইন্টিমেশন চার্জ)। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদনের ফি দিতে হবে না, ইন্টিমেশন চার্জ বাবদ ৫০ টাকা দিতে হবে। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার  কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড, মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.nabard.org ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। আবেদন করা যাবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।