পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কে ১৬০ ম্যানেজার ও অফিসার নিয়োগ

442
0

পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কে সারা দেশের শাখাগুলির জন্য ১৬০ জন ল ম্যানেজার, সিকিউরিটি অফিসার, এগ্রিকালচারাল ফিল্ড অফিসার, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, সফটওয়্যার ডেভেলপার/ আইটি প্রোগ্রামার ও রাজভাষা অফিসার নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ল ম্যানজোর (এমএমজিএস টু): ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, ওবিসি ২, ইডব্লুএস ১)। সিকিউরিটি অফিসার (এমএমজিএশ টু): ১৫ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪, ইডব্লুএস ১)। এগ্রিকালচারাল ফিল্ড অফিসার (জেএমজিএস ওয়ান): ৫০ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৩, ইডব্লুএস ৫)। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (জেএমজিএস ওয়ান): ৫০ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৩, ইডব্লুএস ৫)। সফটওয়্যার ডেভেলপার/ আইটি প্রোগ্রামার (জেএমজিএস ওয়ান): ৩০ (অসংরক্ষিত ১৩, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৮, ইডব্লুএস ৩)। রাজভাষা অফিসার (জেএমজিএস ওয়ান): ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

বয়সসীমা: ল ম্যানেজার ও সিকিউরিটি অফিসার পদের জন্য বয়স হতে হবে ২৫-৩৫ বছরের মধ্যে। বাকি পদগুলির জন্য ২০-৩০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই ৩১ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়স ধরা হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ল ম্যানেজার: ল ডিগ্রি (তিন বছর/ পাঁচ বছরের)। ল-তে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকলে অগ্রাধিকার। বার কাউন্সিলে অ্যাডভোকেট হিসেবে নাম নথিভুক্ত থাকা বাঞ্ছনীয়।

সিকিউরিটি অফিসার: যে-কোনো শাখায় স্নাতক, সঙ্গে ভারতীয় সেনাবাহিনী/ নেভি/ এয়ারফোর্সে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা।

এগ্রিকালচারাল ফিল্ড অফিসার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এগ্রিকালচার/ হর্টিকালচার/ অ্যানিমাল হাজব্যান্ড্রি/ ভেটেরিনারি সায়েন্স/ ডেয়ারি সায়েন্স/ ফিশারি সায়েন্স/ পিসিকালচার/ এগ্রি মার্কেটিং অ্যান্ড কোঅপারেশন/ কোঅপারেশন অ্যান্ড ব্যাঙ্কিং/ অ্যাগ্রো ফরেস্ট্রি/ ফরেস্ট্রি/ এগ্রিকালচারাল বায়োটেকনোলজি/ ফুড সায়েন্স/ এগ্রিকালচার বিজনেস ম্যানেজমেন্ট/ ফুড টেকনোলজি/ ডেয়ারি টেকনোলজি/ এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের ডিগ্রি (স্নাতক) বা সমতুল। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৬ মাসের অভিজ্ঞতা।

চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস কোর্স পাশ।

সফটওয়্যার ডেভেলপার/ আইটি প্রোগ্রামার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজিতে চার বছরের ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রি অথবা ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি। সফটওয়্যার ডেভেলপমেন্ট/ প্রোগ্রামিং/ প্রোগ্রাম অ্যানালিস্টের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা।

রাজভাষা অফিসার: হিন্দিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে ইংরেজি স্নাতক স্তরে একটি বিষয় হিসেবে থাকতে হবে অথবা সংস্কৃতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে ইংরেজি ও হিন্দি স্নাতক স্তরে বিষয় হিসেবে থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে এবং সবক্ষেত্রেই পূর্ণ সময়ের কোর্সে পাশ করে থাকতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা ও পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। আবেদনের ফি: ৮২৬ (৭০০ আবেদনের ফি+জিএসটি)। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের কেবল ১৭৭ (১৫০ টাকা+জিএসটি)। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: https://www.psbindia.com/  ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে।

https://www.psbindia.com/system/uploads/recruitment/ADVERTISEMENT23232323232.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।