fbpx

ফুড কর্পোরেশনে ৩৩০ ম্যানেজার

ফুড কর্পোরেশন অব ইন্ডিয়াতে ৩৩০ জন ম্যানেজার (জেনারেল, ডিপো, অ্যাকাউন্টস, টেকনিক্যাল, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, হিন্দি) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 02/2019-FCI Category-II. প্রার্থী যে-কোনো একটি জোনের জন্য আবেদন করতে পারবেন।

জোন অনুযায়ী শূন্যপদ: নর্থ জোন: পোস্ট কোড এ: ম্যানেজার (জেনারেল): ৮ (অসংরক্ষিত ৪, ওবিসি ৩, ইডব্লুএস ১)। এইসবের মধ্যে ৫টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড বি: ম্যানেজার (ডিপো): ৪৬ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ১০, ওবিসি ৫, ইডব্লুএস ৫)। এইসবের মধ্যে ৮টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড সি: ম্যানেজার (মুভমেন্ট): ১২ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৪, ইডব্লুএস ১)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড ডি: ম্যানেজার (অ্যাকাউন্টস): ৬৮ (অসংরক্ষিত ২৫, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৬, ইডব্লুএস ৭)। এইসবের মধ্যে ৬টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড ই: ম্যানেজার (টেকনিক্যাল): ৪৪ (অসংরক্ষিত ৩০, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৪, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড এফ: ম্যানেজার (সিভিল ইঞ্জিনিয়ারিং): ৪ (অসংরক্ষিত ৩, ওবিসি ১)। পোস্ট কোড জি: ম্যানেজার (ইলেক্ট্রিকাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং): ৫ (অসংরক্ষিত ২, ওবিসি ২, ইডব্লুএস ১)।

সাউথ জোন: পোস্ট কোড এ: ম্যানেজার (জেনারেল): ৯ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ৩)। পোস্ট কোড বি: ম্যানেজার (ডিপো): ৬ (অসংরক্ষিত ৩, ওবিসি ৩)। পোস্ট কোড সি: ম্যানেজার (মুভমেন্ট): ১৯ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৩, ইডব্লুএস ১)। পোস্ট কোড ডি: ম্যানেজার (অ্যাকাউন্টস): ৩০ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৩, ওবিসি ৯, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড এইচ: ম্যানেজার (হিন্দি): ১ (অসংরক্ষিত)।

ওয়েস্ট জোন: পোস্ট কোড এ: ম্যানেজার (জেনারেল): ১ (ওবিসি)। পোস্ট কোড বি: ম্যানেজার (ডিপো): ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ২)। পোস্ট কোড সি: ম্যানেজার (মুভমেন্ট): ১ (ওবিসি)। পোস্ট কোড ডি: ম্যানেজার (অ্যাকাউন্টস): ৭ (তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ২)। পোস্ট কোড ই: ম্যানেজার (টেকনিক্যাল): ১ (তপশিলি উপজাতি)। পোস্ট কোড এইচ: ম্যানেজার (হিন্দি): ১ (অসংরক্ষিত)।

ইস্ট জোন: পোস্ট কোড এ: ম্যানেজার (জেনারেল): ২ (তপশিলি উপজাতি ১, ইডব্লুএস ১)। পোস্ট কোড বি: ম্যানেজার (ডিপো): ২০ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ২, ওবিসি ৫, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড ডি: ম্যানেজার (অ্যাকাউন্টস): ৯ (তপশিলি উপজাতি ৩, ওবিসি ৪, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড ই: ম্যানেজার (টেকনিক্যাল): ৫ (তপশিলি জাতি ১, ওবিসি ৩, ইডব্লুZএস ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড এইচ: ম্যানেজার (হিন্দি): ১ (অসংরক্ষিত)।

নর্থ-ইস্ট জোন: পোস্ট কোড এ: ম্যানেজার (জেনারেল): ২ (তপশিলি জাতি ১, ইডব্লুএস ১)। পোস্ট কোড বি: ম্যানেজার (ডিপো): ১১ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৫, ইডব্লুএস ১)। পোস্ট কোড ডি: ম্যানেজার (অ্যাকাউন্টস): ৭ (অসংরক্ষিত ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি ১, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট কোড ই: ম্যানেজার (টেকনিক্যাল): ৩ (অসংরক্ষিত ১, ওবিসি ১, ইডব্লুএস ১)। পোস্ট কো এফ: ম্যানেজার (সিভিল ইঞ্জিনিয়ারিং): ৩ (অসংরক্ষিত)।

বেতনক্রম: ৪০০০-১৪০০০০ টাকা।

বয়সসীমা: ম্যানেজার (হিন্দি) পদের বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর, বাকিগুলির জন্য ২৮ বছর। সবক্ষেত্রেই বয়স ধরা হবে ১ আগস্ট ২০১৯ তারিখের হিসেবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ম্যানেজার (জেনারেল, ডিপো, মুভমেন্ট): ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ৫৫ শতাংশ) নম্বর নিয়ে গ্র্যাজুয়েট অথবা সিএ/ আইসিডব্লুএ/ সিএস। ম্যানেজার (অ্যাকাউন্টস): ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়া বা ইনস্টিটিউট অব কস্ট অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়া বা ইনস্টিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া-র অ্যাসোশিয়েট মেম্বারশিপ অথবা বিকম সঙ্গে (১) দু বছরের পূর্ণ সময়ের এমবিএ (ফিনান্স) ডিগ্রি/ ডিপ্লোমা বা (২) ন্যূনতম ৩ বছরের পার্ট টাইম এমবিএ (ফিনান্স) ডিগ্রি/ ডিপ্লোমা বা (৩) স্বীকৃত দূর শিক্ষার মাধ্যমে পোস্ট গ্র্যাজুয়েট এমবিএ (ফিনান্স) ডিগ্রি/ ডিপ্লোমা।

ম্যানেজার (টেকনিক্যাল): এগ্রিকালচারে বিএসসি অথবা ফুড সায়েন্সে বিই/ বিটেক অথবা ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি/ ফুড টেকনোলজি/ ফুড প্রসেসিং/ ফুড প্রিজারভেশন টেকনোলজিতে বিই/ বিটেক অথবা এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক।

ম্যানেজার (সিভিল ইঞ্জিনিয়ারিং): সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি বা সমতুল।

ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং): ইলেক্ট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি বা সমতুল।

ম্যানেজার (হিন্দি): ১) হিন্দিতে মাস্টার ডিগ্রি বা সমতুল সঙ্গে ইংরেজি স্নাতক স্তরে একটি বিষয় হিসেবে থাকতে হবে বা ইংরেজিতে মাস্টার ডিগ্রি বা সমতুল সঙ্গে হিন্দি স্নাতক স্তরে একটি বিষয় হিসেবে থাকতে হবে বা যেস-কোনো বিষয়ে মাস্টার ডিগ্রি সঙ্গে হিন্দি এবং ইংরেজি স্নাতক স্তরে বিষয় হিসেবে থাকতে হবে বা ইংরেজি মাধ্যমে যে-কোনো বিষয়ে মাস্টার ডিগ্রি সঙ্গে স্নাতক স্তরে হিন্দি একটি বিষয় হিসেবে থাকতে হবে বা হিন্দি মাধ্যমে যে-কোনো বিষয়ে মাস্টার ডিগ্রি সঙ্গে স্নাতক স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

২) হিন্দিতে টার্মিনোলজিক্যাল কাজ এবং/ অথবা ইংরেজি থেকে হিন্দি বা হিন্দি থেকে ইংরেজিতে অনুবাদের ৫ বছরের অভিজ্ঞতা। বাঞ্ছনীয়: সংস্কৃত বা কোনো আধুনিক ভারতীয় ভাষার জ্ঞান, প্রশাসনিক অভিজ্ঞতা, হিন্দি ক্লাস ও ওয়ার্কশপ পরিচালনা করা।

প্রার্থী বাছাই পদ্ধতি: ম্যানেজার (হিন্দি) পদের জন্য অনলাইন পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বাকিগুলির জন্য অনলাইন পরীক্ষা, ইন্টারভিউ ও ট্রেনিংয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৮০০ টাকা। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.fci.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৮ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ২৭ অক্টোবর বিকাল ৪টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

One thought on “ফুড কর্পোরেশনে ৩৩০ ম্যানেজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *