ডিএলএড বিভিন্ন পরীক্ষাসূচি ঘোষিত

710
0
Answer Key, Govt Job, Govt Job 2019

এরাজ্যের ডিএলএড (থিওরেটিক্যাল) (রেগুলার/ফেস টু ফেস মোড) ২০১৭-১৯ সেশনের ও ডিএলএড (কন্টিনিউইং/সাপ্লিমেন্টারি) ২০১৫-১৭ ও ২০১৬-১৮ সেশনের পরীক্ষার (পার্ট-টু) এবং ডিএলএড (থিওরেটিক্যাল) (রেগুলার/ফেস টু ফেস মোড) ২০১৮-২০ সেশনের ও ডিএলএড (কন্টিনিউইং/সাপ্লিমেন্টারি) ২০১৬-১৮ ও ২০১৭-১৯ সেশনের পরীক্ষার (পার্ট-ওয়ান) দিনক্ষণ ঘোষণা করা হয়েছে।

২০১৭-১৯ রেগুলার এবং ২০১৫-১৭ ও ২০১৬-১৮-র কন্টিনিউইং/সাপ্লিমেন্টারি পরীক্ষা (পার্ট-টু) হবে আগামী ২৭ নভেম্বর বুধবার এডুকেশন্যাল স্টাডিজ (সিসি-০২), ২৯ নভেম্বর শুক্রবার কন্টেম্পোরারি স্টাডিজ (সিসি-০৩) ও ২ ডিসেম্বর সোমবার পেডাগগি এক্রস কারিকুলাম (সিসি-০৪)।

২০১৮-২০ রেগুলারের এবং ২০১৬-১৮ ও ২০১৭-১৯-এর কন্টিনিউইং/সাপ্লিমেন্টারি পরীক্ষা (পার্ট-ওয়ান) হবে আগামী ২৬ নভেম্বর মঙ্গলবার চাইল্ড স্টাডিজ (সিসি-০১), ২৮ নভেম্বর বৃহস্পতিবার ল্যাঙ্গুয়েজ (এল১) বাংলা/হিন্দি/উর্দু/নেপালি (সিপিএস-০১), ৩০ নভেম্বর শনিবার ল্যাঙ্গুয়েজ (এল২) ইংরেজি (সিপিএস-০২), ৩ ডিসেম্বর মঙ্গলবার ম্যাথমেটিক্স (সিপিএস-০৩) ও ৫ ডিসেম্বর বৃহস্পতিবার এনভায়রনমেন্টাল সায়েন্স (সিপিএস-০৪)।

এই সব পরীক্ষারই ফর্ম পূরণ ও অ্যাডমিট কার্ড ইস্যুর কর্মসূচি পরে জানানো হবে।

২০১৭-১৯-এর এক্সটার্নাল পার্ট-টু (স্কুল ইন্টার্নশিপ) ও ২০১৮-২০-র এক্সটার্নাল পার্ট-ওয়ান (প্রি-ইন্টার্নশিপ) পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের এই বিজ্ঞপ্তি (No. 308/BPE/D.El.Ed/2019Date: 30/09/2019) দেখা যাবে এই লিঙ্কে: http://www.wbbpe.org/WBBPE_NOTICE/notice300919.pdf