কর্মরত প্রশিক্ষণহীন বুনিয়াদি শিক্ষক-শিক্ষিকাদের জন্য ডিএলএড সাপ্লিমেন্টারি পরীক্ষার শেষ সুযোগ

538
0
wbjee admit card 2023 released

পশ্চিমবঙ্গে কর্মরত রেজিস্টার্ড এলিমেন্টারি টিচারদের মধ্যে যাঁরা ন্যাশনাল ইনস্টিটিউট অব ওপেন স্কুলিং (এনআইওএস)-এর ডিএলএড ট্রেনিং কোর্স করে পরীক্ষা দিয়ে সফল হতে পারেননি তাঁদের শেষ বারের জন্য সাপ্লিমেন্টারি পরীক্ষায় বসার সুযোগ দেওয়া হচ্ছে, অর্থাৎ এর পর আর ডিএলএড পরীক্ষা দেওয়া বা পাশের সুযোগ পাওয়া যাবে না। এনআইওএস-এর দুটি নোটিফিকেশন (০৪ ও ০৫)-এর উল্লেখে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে এক সার্কুলারে (No. 1928 (120)/BPE/2019/501/NIOS/Exam-18 (Pt.-1), Dated 16th October, 2019) একথা জানানো হয়েছে। বলা হয়েছে ওই শেষ সুযোগের সাপ্লিমেন্টারি পরীক্ষা হবে আগামী জানুয়ারি মাসে।

পেপার-৫০১-এর পরীক্ষা হবে ৪ জানুয়ারি, পেপার-৫০২, ৫০৩, ৫০৪, ৫০৫, ৫০৬, ৫০৭, ৫০৮, ৫০৯/৫১০ হবে যথাক্রমে ৬, ৭, ৮, ৯, ১০, ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি। প্রতিদিনই পরীক্ষার সময় বেলা ২টো থেকে ৫টা।

সাপ্লিমেন্টারি পরীক্ষার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত, যে-যে পেপারের জন্য পরীক্ষা দিতে হবে তার প্রতি পেপারের জন্য রেজিস্ট্রেশন মূল্য ২৫০ টাকা।

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের এই সার্কুলার দেখা যাবে বিভিন্ন জেলাশাসক, জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক/মাধ্যমিক) ও জেলা ডিপিএসসি/এসএসএম দপ্তরে এবং পর্ষদের নিজস্ব ওয়েবসাইটের লিঙ্কে (http://www.wbbpe.org/WBBPE_NOTICE/notice161019.pdf)